Logo

April 10, 2021, 10:31 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

হেলিকপ্টার দুর্ঘটনায় ফরাসি ধনকুবের এমপির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক::

হেলিকপ্টার দুর্ঘটনায় ফ্রান্সের ধনকুবের এমপির অলিভিয়ার ড্যাসল্টের মৃত্যু হয়েছে। বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উত্তর ফ্রান্সে তাকে বহনকারী হেলিকপ্টারটি ভেঙে পড়ে। ঘটনাস্থলেই ৬৯ বছর বয়সী এই ধনকুবেরের মৃত্যু হয়।

 

বিবিসির খবরে বলা হয়েছে, অলিভিয়ার ছাড়াও ওই দুর্ঘটনায় পাইলটেরও মৃত্যু হয়েছে। হেলিকপ্টারে পাইলট ও অলিভিয়ার ছাড়া আর কেউ ছিলেন না।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ। শোকবার্তায় তিনি বলেন, ‘অলিভিয়ার হৃদয় দিয়ে ফ্রান্সকে ভালবাসতেন। তিনি ছিলেন ফরাসি শিল্প জগতের ক্যাপ্টেন। সংসদের সদস্য হিসেবে তার ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে।’

ফরাসি প্রেসিডেন্ট আরও বলেছেন, অলিভিয়ারের মৃত্যু ফ্রান্সের বড় ক্ষতি। ড্যাসল্ট পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন ম্যাকরোঁ। ফরাসি সরকার জানিয়েছে, কী কারণে হেলিকপ্টার ভেঙে পড়ল তা তদন্ত করা হবে।

অলিভিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার। ২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল। ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন।

 

 

 

আজকের স্বদেশ/এবি