Logo

April 10, 2021, 9:12 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

শ্রীমঙ্গলে কুটুমবাড়ি ও সাতকরা রেষ্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা

শেখ মোঃ সাহেদ মিয়া, মৌলভীবাজার প্রতিনিধি::

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্স এর সহযোগিতায় শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক কুটুমবাড়ি ও সাতকরা রেষ্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

 

 

 

 

 

 

আজ সোমবার (০৮ মার্চ) মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার চৌমুহনা, ষ্টেশন রোড, মদিনা মার্কেটসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল, রেষ্টুরেন্ট, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

উক্ত তদারকি অভিযানে একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, রান্না ঘরে হোটেল শ্রমিকদের স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত না করা, পঁচা ও বাসি খাদ্য পণ্য ফ্রিজে সংরক্ষণ করাসহ  বিভিন্ন অনিয়মের দায়ে ষ্টেশন রোডে অবস্থিত কুটুমবাড়ি রেষ্টুরেন্টকে ৫০ হাজার টাকা, মদিনা মার্কেটে অবস্থিত সাতকরা রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম