Logo

April 10, 2021, 10:16 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

কানাইঘাটের সীমান্ত এলাকা দিয়ে বেপরোয়া চোরাচালন বন্ধে কঠোর নির্দেশ

কানাইঘাট প্রতিনিধি::

কানাইঘাট উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে বেপরোয়া ভাবে ভারতে অবৈধ ভাবে মটরশুটি পাচার বন্ধ সহ চোরাচালান প্রতিরোধে বিজিবি ও থানা পুলিশকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে উপেজলা আইনশৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভায়।

 

 

 

 

 

সোমবার সকাল ১১টায় কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জিল সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে আইন শৃংখলা ও চোরাচালান কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কমিটির অধিকাংশ সদস্যরা বলেন, কানাইঘাটের সীমান্তবর্তী সুরইঘাটের বিভিন্ন এলাকা দিয়ে বেপরোয়া ভাবে চোরাকারবারীরা প্রতিদিন মটরশুটি ও এ্যাংকার ডাল ভারতে পাচার করে যাচ্ছে।

 

 

 

 

 

 

যার কারনে  দেশের ক্ষতি হচ্ছে অপর দিকে সরকার রাজস্ব হারাচ্ছে। সভায় সুরইঘাট সীমান্ত এলাকা দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশ ও ভারতে চোরাচালান পণ্য সামগ্রী আদান-প্রদান বন্ধে বিজিবি ক্যাম্পের কর্মকর্তাদের সীমান্ত এলাকায় চোরাচালান কঠোর ভাবে বন্ধ ও নজরদারী বৃদ্ধি সহ চোরাকারবারীদের বিরুদ্ধে সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তোলার উপর গুরুত্ব দেওয়া হয় সভায়।

 

 

 

 

পাশাপাশি সীমান্ত এলাকায় বিজিবি ও পুলিশের যৌথ টহল জোরদার করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি নির্দেশনা প্রদান করেন এবং ইউনিয়ন চোরাচালান প্রতিরোধ কমিটির সভা প্রতিমাসে করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান। সভায় সুরইঘাট ও লোভাছড়া বিজিবি ক্যাম্পের কর্মকর্তারা বলেন, চোরাচালান বিরোধী অভিযানকালে চোরাকারবারীরা বিভিন্ন সময় তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ সহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায় তারপরও বিজিবির টহল জোরদার রয়েছে। গত মাসে সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা ৯০ লক্ষ টাকার উপরে ও লোভাছড়া বিজিবি ক্যাম্প প্রায় ৫৪ লক্ষ টাকার চোরাই পণ্য আটক করতে সক্ষম হয়েছে।

 

 

 

 

 

 

 

তারমধ্যে রয়েছে ভারতে পাচারের সময় আটক মটরশুটি, এ্যাংকার ডাল ও ভারতীয় বিভিন্ন প্রকার চোরাই পণ্য সামগ্রী। সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা বলেন, সম্প্রতি সীমান্তবর্তী সুরইঘাট বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধ ভাবে মজুদকৃত মটরশুটি আটক করা হয় এবং উক্ত ব্যবসা প্রতিষ্ঠানে মালিককে ৫০ হাজার টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট চলাকালে কতিপয় লোকজন নানা ভাবে তা বাধা প্রদানের চেষ্টা করেছে। ভবিষ্যতে কেউ মোবাইল কোর্টের কার্যক্রমে বাধা প্রদানের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

 

 

থানার ওসি (তদন্ত) জাহিদুল হক বলেন, গত মাসে থানায় নিয়মিত ২৩টি মামলা দায়ের হয়েছে। নারী নির্যাতনের ঘটনা কিছুটা বেড়েছে, আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সভায় নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ, গুজব প্রতিরোধে এবং সব ধরনের জুয়া, মাদকের বিরুদ্ধে  সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানানো হয়। আইন-শৃখলা কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার