Logo

April 10, 2021, 10:36 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

সিলেট মানি চেঞ্জারস এসোসিয়েশনের উদ্যোগে সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক::

সিলেট মানি চেঞ্জারস এসোসিয়েশনের উদ্যোগে সংগঠনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমেদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য সিলেট মানি চেঞ্জারস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী গৌতম দে কে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

 

সংবর্ধনা ও মতবিনিময় সভায় বক্তারা বলেছেন- প্রবাস থেকে আমাদের প্রবাসীরা সবসময় রেমিটেন্স প্রেরণ করেন। দেশে এসে প্রবাসীরা পাউন্ড, ডলার, রিয়ালসহ বৈদেশিক মুদ্রা চেঞ্জ করেন। যা বাংলাদেশের অর্থনীতি সর্মৃদ্ধ করতে ভূমিকা রাখে। কিন্তু এক শ্রেণীর চোরাকারবারি বাংলাদেশ ব্যাংকের দুর্বল নজরদারীর কারণে বৈদেশিক মুদ্রা বিদেশে পাচার করছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এগিয়ে আসলে বিদেশে মুদ্রা পাচার বন্ধ হবে।

 

 

 

 

 

 

 

 

সিলেট মানি চেঞ্জারস এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদের সভাপতিত্বে, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী গৌতম দে’র পরিচালনায় গত শনিবার রাতে নগরের একটি হোটেলে এই সংবর্ধনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংক সিলেটের যুগ্ম পরিচালক মো: বাবুল আক্তার। বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, মানি চেঞ্জারস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির প্রথম সহ-সভাপতি এম এস জামান, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সিলেটের ডাক’র সিনিয়ির রিপোর্টার কাউসার চৌধুরী।

 

 

 

 

 

 

 

 

 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মো: বাবুল আক্তার বলেন, বাংলাদেশ ব্যাংক মানি চেঞ্জারস এসোসিয়েশনের একমাত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ। বাংলাদেশ ব্যাংক মানি চেঞ্জারসদের জন্য বিভিন্ন সময় বিভিন্ন সার্কুলার জারি করেছে। বিগত ২০১৯-২০ অর্থ বছরে করোনার জন্য নির্ধারিত কৌটা তুলে দেওয়া হয়। মানি চেঞ্জারসদের সাথে বাংলাদেশ ব্যাংকের সরাসরি সম্পর্ক। মানি চেঞ্জারসদের দাবি মানেই দেশের জনগণের দাবি। এজন্য যৌত্তিক সকল দাবি বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের নিকট তুলে ধরতে পারেন। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক অতিতের ন্যায় আগামী দিনেও মানি চেঞ্জারসদের পাশে থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বাংলাদেশে আসা বৈধ বৈদেশিক মুদ্রা অবৈধ হাত হয়ে অবৈধভাবে আবারো বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এই অবৈধ অর্থ স্বর্ণচোরা চালানেও ব্যবহার হচ্ছে। শুধু মাত্র আইন প্রয়োগকারী সব সংস্থার কঠোর প্রদক্ষেপ গ্রহণ ছাড়া বৈদেশিক মুদ্রার রিজার্ভ রিফ্লেক্সন কখনো সঠিক হবে না। বাংলাদেশ ব্যাংকের শাখা সমূহ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, বাংলাদেশ ব্যাংক গর্ভনর, অর্থমন্ত্রী, পররাষ্টমন্ত্রী ও স্বরাষ্টমন্ত্রীর সমন্বিত উদ্যোগ ছাড়া এই সংকট থেকে উত্তোরণ কোনভাবেই সম্ভব নয়। এজন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তর সমূহকে এগিয়ে আসতে হবে।

 

 

 

 

 

 

এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় এবং মানি চেঞ্জারস এসোসিয়েশন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির ২৩বছর পর অনুষ্ঠিত প্রথম নির্বাচনে কেন্দ্রীয় সদস্য নির্বাচিত হওয়ায় প্রকৌশলী গৌতম দে’র সম্মানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন এসোসিয়েশনের সহ-সভাপতি মো: গিয়াস উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এসোসিয়েশনের নির্বাহী সদস্য কবির চৌধুরী, মাজহারুল হক, হেলাল আহমদ, মো: আশরাফ আলী, নাজমুল হোসেন জুয়েল, আখলাকুর রহমান সাহেদ, মুজিবুল হক মনা, ফয়সল আহমদ, মকসুদ আহমদ প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম