Logo

April 10, 2021, 10:13 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

লাখো মানুষের ভালোবাসায় সিক্ত- ছাতকে কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা আল আমিন রহমান সংবর্ধিত

ছাতক প্রতিনিধি::

ছাতকের বাসিন্দা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান নিজ এলাকায় লাখো মানুষের ভালাবাসায় সিক্ত হয়েছেন।

 

সম্প্রতি তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় শনিবার ছাতকের তকিরাই পুটিয়ার মাঠে তাকে সংবর্ধনা প্রদান উপলক্ষে গণজমায়েত অনুষ্ঠিত হয়।

 

 

 

 

 

 

 

 

 

গণজমায়েতে বক্তারা বলেন, মেধাবী দেশ প্রেমিক নতুন প্রজন্মকে রাজনীতিতে উৎসাহিত করার অনুপ্রেরণা জাগাতে হবে। মেধাবীরা রাজনীতিতে আসলে তাদের মেধা এবং শ্রমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করা বেগবান হবে।

 

 

বক্তরা বলেন, বঙ্গবন্ধু ছিলেন মেধাবী, পরিশ্রমী ও সৎ রাজনীতির প্রতিকৃত। নিজের মেধা ও যোগ্যতা দিয়ে তিনি তিলে তিলে নিজেকে দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলেছিলেন। আজ বাঙ্গালী জাতিসহ বিশ্বাবাসীর কাছে বঙ্গবন্ধু একজন রাজনৈতিক প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অনুষ্ঠিত গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুহিবুর রহমান মানিক এমপি।

 

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি আলহাজ্ব মতিউর রহমান, বিশেষ বক্তার বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী আল আমিন, বিশ্বম্বরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিন, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিত রায় প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে ছাতক-দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, সুনামগঞ্জের উন্নয়নে আওয়ামীলীগ এবং সংগঠনের সকল জনপ্রতিনিধি ঐক্যবদ্ধ। সকল দুর্যোগ দুর্দিনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে এবং সহযোগিতায় কাধে কাধ মিলিয়ে কাজ করেছে জনপ্রতিনিধিরা।

 

তিনি ঢাকা-সিলেট মহাসড়কের সাথে সিলেট-সুনামগঞ্জ সড়ক ৬ লেন করার দাবী জানান। সুনামগঞ্জের যে মন্ত্রী আছেন তিনি এ দাবী রাখলে প্রধানমন্ত্রী সেটা পুরণ করতেন। কিন্তু সুনামগঞ্জের মন্ত্রী সেটা করেননি। প্রস্তাবিত ঢাকা থেকে সিলেট পর্যন্ত সড়ক ৬ ল্যানে উন্নীতকরন কাজ সুনামগঞ্জ ও ছাতক পর্যন্ত এক্সটেনশন করার জন্য প্রধানমন্ত্রী বরাবরে সুনামগঞ্জবাসীর পক্ষে দাবী রাখা হবে।

 

 

তিনি বলেন, সুনামগঞ্জ মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি জেলায় প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রয়াত আব্দুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেন গুপ্ত এবং জেলার সংসদ সদস্যরা সুনামগঞ্জের উন্নয়ন নিয়ে যেসব পরিকল্পনা নিয়েছেন তা আজ একে-একে বাস্তাবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি আরো বলেন, রেল লাইন নিয়ে শুরু হয়েছে নতুন ষড়যন্ত্র। বাবু সুরঞ্জিত সেনগুপ্ত রেল মন্ত্রী থাকা অবস্থায় সিলেট-ছাতক রেল লাইনকে সুনামগঞ্জ হয়ে মোহনগঞ্জ পর্যন্ত বর্ধিতকরণ করার নকশা করা হয়েছে। এ পরিকল্পনা থেকে ছাতক-দোযারাকে বাদ দেয়া হলে ছাতক-দোয়ারার এক ইঞ্চি মাটিও ব্যবহার করতে দেয়া হবে না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

গোবিন্দগঞ্জ-সৈয়দেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মখলিছুর রহমানের সভাপতিত্বে এবং ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, আফজাল হোসেন ও সিলেট মহানগর স্বেচ্ছাসবকলীগের সহ-সভাপতি এম রশিদ আহমদের যৌথ পরিচালনায় সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন ও ছানাওর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম ও এডভোকেট নান্টু রায়, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক,

 

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবক চেয়ারম্যান ইদ্রিস আলী বীরপ্রতিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আকতারুজ্জামান সেলিম, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌ম্যান সালেহা বেগম, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ,

 

ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংষদের সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরন, ছাতক উপজেলা যুবলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকরীগের সহ-সভাপতি বাবুল রায়, ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজামুল হক রিপন, সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহি সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল আমিন রহমান।

 

গণজমায়েত শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ডা. জহির অচিনপুরি, ঢাকার সঙ্গীত শিল্পী পঙ্কজ দেব ও সুলতানা ইয়াসমিন লায়লা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম