Logo

April 10, 2021, 9:21 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

মজিদ চৌধুরী খসরু মানুষের অধিকার আদায়ে স্বোচ্ছার ছিলেন -শোকসভায় বক্তরা

ছাতক প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধ চেতনা লালন ও অনিয়ম-দূর্নীতর বিরুদ্ধে এক সাহসী যোদ্ধা ছিলেন বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু। তার প্রতিবাদি কন্ঠস্বর আমাদের অনুপ্রেরনা ও সঠিক পথে থাকতে সাহস যোগাবে। দেশের স্বাধীনতা সংগ্রামে তিনি যেমন অস্ত্র হাতে রণাঙ্গনে জীবন বাজি রাখার পাশাপশি এই অঞ্চলের হাওরবাসীর দুঃসময়ে নেতৃত্বে বলিষ্টভুমিকা রেখেছেন।

 

 

 

 

 

 

 

হাওরের মানুষের অধিকার আদায়ে সব-সময় স্বোচ্ছার ছিলেন বজলুল মজিদ চৌধুরী খসরু। মুক্তিযদ্ধের এ সাহসী বীরের মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনও পূরণ হবার নয়। শুক্রবার রাতে ছাতকের ডাকবাংলো রোডে রোকেয়া ম্যানশনে ছাতক প্রেসক্লাব কার্যালয়ে ‘হাওর বাঁচাও আন্দোলন’ ছাতক উপজেলার আহবায়ক কমিটির উদ্যোগে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরুর স্মরণে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিলে বক্তরা এসব কথা বলেন।

 

 

 

 

 

 

 

 

ছাতক রিপোটার্স ইউনিটির সদস্য সচিব ও হাওর বাঁচাও আন্দোলন কমিটির আহবায়ক শাহ্ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বক্তারা আরও বলেন, বজলুল মজিদ চৌধুরী খসরু ছিলেন একজন সদালাপী ও নীতিবানমানুষ। বহু গুণের অধিকারী মানুষটি সততা ও নিষ্ঠার সাথে আইন পেশা, সাংবাদিকতা, মুক্তিযুদ্ধ নিয়ে গভেষণা, সাহিত্য ও সাংস্কৃতিতে তার অবদান চিরস্বরণীয় হয়ে থাকবে। ২০১৭ সালে অনিয়ম দুর্নীতির কারনে বার বার যখন হাওর ডুবির ঘটনা ঘটছিলো তখন দূর্নীতিবাজদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলেন তিনি। এমন একজন গুণীজনকে হারিয়ে আমরা শোকাহত।

 

 

 

 

 

 

হাওর বাচাঁও আন্দোলনের উপজেলা কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরীর সঞ্চালনায় আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রবীন রাজনীতিবিদ ও সুনামগঞ্জ জেলা ন্যাপ’র সাধারণ সম্পাদক আব্দুল অদুদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক প্রেসক্লবারে সভাপতি ও ছাতক রিপোটার্স ইউনিটির আহবায়ক আলহাজ¦ গিয়াস উদ্দিন তালুকদার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা সভাপতি শওকত জামিল, ব্যবসায়ী মো. সামছু মিয়া, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী সাকির আমিন, বালু সমিতির সভাপতি বাবলু আহমদ শায়েদ, সাবেক সভাপতি মো. আব্দুস সাত্তার, সেক্রেটারী মো. খলিলুর রহমান।

 

 

 

 

 

 

 

 

সভাশেষে বীর মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন, ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজি রেজাউলকরিম রেজা। এসময় হাওর বাচাঁও আন্দোলনের উপজেলা কমিটির যুগ্ম আহবায়ক মো. দিলোয়ার হোসেন, নজরুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের জেলা সেক্রেটারী হারুন রশীদ, বালু ব্যবসায়ী সমিতির সাবেক সহ-সভাপতি শোয়েব আহমদ, ব্যবসায়ী মখলিছুর রহমান, শাহ নেওয়াজ চৌধুরী, আব্দুস সালাম, মিজানুর রহমান চৌধুরী, মো. আলী, ছাতক ওয়ার্কসশপ মালিক সমিতির ক্রীড়া সম্পাদক বাবুল হোসাইন, খালেদ আহমদ, সাংবাদিক মাহমুদ আলম, আতিকুর রহমান মাহমুদ, মোশাহিদ আলী, নাজমুল ইসলাম, অলিউর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার