Logo

April 10, 2021, 10:51 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

ভূমিকম্পে কাঁপল নিউজিল্যান্ড, কেমন আছেন টাইগাররা!

স্পোর্টস ডেস্ক::

হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠল নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের উত্তর উপকূলে শুক্রবার ৭.৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এমন শক্তিশালী কম্পনের পর সুনামি সতর্কতাও জারি করে দেশটির আবহাওয়া দপ্তর।

এদিকে এ খবরে বিচলতি হয়ে পড়েন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কারণ এ মুহূর্তে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল।

 

ক্রাইস্টচার্চে অবস্থানরত তামিম ও রিয়াদ বাহিনীর সব সদস্যই নিরাপদে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

 

তিনি বলেন, ‘ভূমিকম্পের খবর জানার পর পরই আমি ফোন দিয়েছিলাম। নিউজিল্যান্ডে তখন গভীর রাত, ক্রিকেটাররা ঘুমাচ্ছিল তখন। তারা জানিয়েছে সবাই নিরাপদে আছে, ভূমিকম্প টেরই পায়নি তারা।’

 

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, ভূমিকম্পটি শক্তিশালী হলেও এটি অনুভূত হয়েছে নর্থ আইল্যান্ডের জিসবোর্নে।  আর ক্রাইস্টচার্চ থেকে জিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার।  তাই ভূমিকম্প কোনো প্রভাব ফেলেনি ক্রাইস্টচার্চে ঘুমিয়ে থাকা বাংলাদেশের ক্রিকেটারদের ওপর।  একই কারণে সুনামি সতর্কতা নিয়েও ভাবনা নেই টিম বাংলাদেশের। কারণ উৎপত্তিস্থল থেকে ৩০০ কিলোমিটার পর্যন্ত সুনামি হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

 

নিউজিল্যান্ডের আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী, মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়ে নিউজিল্যান্ড। দেশটির নর্থ আইল্যান্ডের জিসবোর্নে প্রথমে ৭.৩ তিন মাত্রার ভূমিকম্পের পর আবার ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়। মাঝে আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার। যে কারণে জারি করা হয়েছে সুনামি সতর্কতা, নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/এবি