Logo

April 10, 2021, 10:22 pm

সংবাদ শিরোনাম :
«» প্রেমিকের সঙ্গে স্ত্রীকে বিয়ে দিলেন স্বামী «» সরকারের কারণেই করোনা বেড়ে গেছে: ফখরুল «» দ. সুনামগঞ্জে হাজী সায়েস্তা খাঁন ও মাহদী চ্যারিটেবল ট্রাস্ট‘র উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ «» সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মাস্ক ও হেন্ড সেনিটাইজার বিতরণ «» দ. সুনামগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আমানাহ এইড «» বিশিষ্ট সাংবাদিক হাসান শাহারিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ প্রেসক্লাবের শোক প্রকাশ «» বাহুবলে এম পি মিলাদ গাজীর সুস্হতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» যাদুকাটা নদীর পাড়ে জব্দকৃত বালু-পাথর নিলামে বিক্রি করার দাবী স্থানীয়দের «» জগন্নাথপুরে ১৫০টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ «» একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যুর রেকর্ড

একজন বীরের বীরত্বের খেতাব ইচ্ছে করলেই কেড়ে নেয়া যায় না—মিজানুর রহমান চৌধুরী

ছাতক প্রতিনিধি::

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী বলেছেন, বহুদলীয় গনতন্ত্রের প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মহান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধে তার বীরত্বের স্বীকৃতি স্বরূপ স্বাধীনতার পর রাষ্ট্রীয়ভাবে জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাবে ভুষিত করা হয়। এ খেতাব কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা রাষ্ট্রশক্তি কেড়ে নেয়ার এখতিয়ার রাখে না।

 

বীর উত্তম খেতাব একজন বীরের বীরত্বের খেতাব। এটি কেনা-বেচার কোন বস্তু বা ছেলের হাতের মোয়া নয় যে, ইচ্ছে করলেই কেড়ে নেয়া যায়। স্বাধীনতার প্রায় ৫০বছর পর তার রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেওয়ার সিদ্ধান্ত সরকারের অবিনাশী কুটিল প্রতিহিংসার বহিঃপ্রকাশ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি সোমবার বিকেলে ছাতকের ভাতগাঁও ইউনিয়ন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের উদ্যোগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে আরো বলেন, জাতীয় মুক্তিযুদ্ধ কাউন্সিল (জামুকা) মহান স্বাধীনতার ঘোষক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, জেডফোর্সের অধিনায়ক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। রাষ্ট্রশক্তির জোরে খেতাব কেড়ে নেওয়ার চেষ্টা করা হলেও জনমনে যে ইতিহাস রচিত হয়ে আছে, সেই ইতিহাস অমর, অব্যয়, অক্ষয়, তা রাষ্ট্রযন্ত্রের হুমকিতে কখনও মুছে ফেলা যাবে না। জিয়াউর রহমানের কীর্তি দেশবাসীর অন্তরে আজও অম্লান।

 

 

 

 

তিনি বলেন, সরকার তার অপকর্ম ঢাকার জন্য জামুকা কর্তৃক স্বাধীনতার ঘোষক বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেওয়ার সিদ্ধান্ত দেশবাসী মেনে নেবে না। খেতাব কেড়ে নেয়ার সিদ্ধান্ত বাতিল না করা হলে বিএনপিসহ জাতীয়তাবাদী শক্তি রাজপথে গণআন্দোলন গড়ে তুলবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এস এম ছমরু মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি, ছাতক উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমেদ, সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, সহ-প্রকাশনা সম্পাদক গোলাম হোসেন শাকিল, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ছায়াদুজ্জামান ছায়াদ,

 

ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ডাঃ শাহ সৈয়দুর রহমান, সিংচাপইড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সায়েম আহমদ, সুনামগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক, ছাতক উপজেলা যুবদলের আহ্বায়ক সদরুল আমিন সোহান, জেলা যুবদলের  সহ-কোষাধ্যক্ষ, ছাতক উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ মনসুর আলী প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম