Logo

March 6, 2021, 5:38 pm

সংবাদ শিরোনাম :
«» বনগাঁও সীমান্তে বিজিবির সঙ্গে ‘সংঘর্ষে’ যুবক নিহত «» মজিদ চৌধুরী খসরু মানুষের অধিকার আদায়ে স্বোচ্ছার ছিলেন -শোকসভায় বক্তরা «» সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত «» মৌলভীবাজার বড়লেখায় ১১৬ বোতল ফেন্সিডিল সহ আটক ২ «» সুনামগঞ্জে স্বেচ্ছাসেবক দলের মিছিলে পুলিশের বাঁধা «» পাঁচ বছর ধরে জগন্নাথপুরে কৃষকের টাকায় পাকা হচ্ছে নলুয়ার হাওরের সড়ক «» বিএনপির ৭ মার্চের কর্মসূচিকে ‘ভণ্ডামি’ বললেন কাদের «» জামালগঞ্জে জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত «» প্রেমের পর বিয়ে, ২৬ দিনের মাথায় নববধূর আত্মহত্যা «» বিয়ের শর্তে ধর্ষকের জামিন নিয়ে আদালতের প্রশ্ন

জগন্নাথপুরে মাঘের শীতে কাবু জনজীবন

নিজেস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের জগন্নাথপুরে মাঘের শুরু থেকেই জেঁকে বসেছে শীত। শীতের তীব্রতায় কাবু জনজীবন। মাঘ মাসের শুরুতে দিনের আলো নেভার আগেই নামছে কুয়াশা। কনকনে বাতাস যেন বাড়িয়ে দিচ্ছে শীতের দাপট। বিশেষ করে গত দুই দিন ধরে ঘন কুয়াশায় জনসাধারন চলাচল করতে কষ্ট হয়েছে।

 

 

বৃহস্পতিবার সন্ধা রাতে (২১ জানুয়ারি) ঘনকুয়াশা ও হিম শীতল ঠান্ডায় কাবু হয়ে যায় উপজেলার জনসাধারন। প্রযুক্তির সুবাধে স্মার্ট ফোনে জগন্নাথপুরের আবহাওয়া দেখায় ৯ ডিগ্রি থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, হঠাৎ কনকনে শীত নামায় উষ্ণ কাপড়ের দোকানে লেমেছে মানুষের ভিড়। গরম কাপড়ের বিকিকিনিও বেড়েছে। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে ছিন্নমূল ও দুস্থ মানুষ পড়েছে বিপাকে।

 

 

 

 

গরম কাপড় না থাকায় শীত নিবারণের জন্য আগুন জ্বালিয়ে খানিকটা উষ্ণতার পরশ খুঁজতে দেখা গেছে ছিন্নমূল মানুষকে। গত দুই-তিনদিনে শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যা বেশি। এজন্য শিশু ও বৃদ্ধাদের সবসময় গরম কাপড় পরিয়ে রাখার পাশাপাশি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

 

 

 

জগন্নাথপুর রোডে চলাচলকারী ট্রাক ড্রাইভারের সাথে আলাপ হয়ে তিনি জানান, এ রোড দিয়ে সব সময় চলাচল করেন। কিন্ত বৃহস্পতিবার সন্ধা রাতে হঠাৎ করে ঘন কুয়াশা নেমে আসে। রাস্তায় হেড লাইট জ¦ালীয়ে চলাচল করা হয়েছে। এত কুয়াশা এ বছরের আর দেখেন নাই বলে তিনি জানান। হঠাৎ ঘনকুয়াশা আসা দেখে অনেকেই অবাক হয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার