Logo

January 15, 2021, 9:06 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ‘উদ্বেগ- উৎকন্ঠায় ভোট হবে ইভিএমে, রাত পোহালেই ভোট «» শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী শরীফুল হক «» বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয় «» কানাইঘাটে ইমামের বেতন নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ আহত «» প্রিয়জন স্বেচ্ছায় রক্তদান সংগঠনের পক্ষ থেকে ২৫০ জন অসহায় কে শীতবস্ত্র বিতরণ «» কানাইঘাট হলি হেলথ হাসপাতালে ফিজিওথেরাপী সেন্টারের উদ্বোধন «» ছাতকে পৌরসভা নির্বাচন কাল : কে হচ্ছেন পৌরসভার কর্ণধার? «» জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে তালই পুতরার ভোটযুদ্ধ: কে হাসবেন বিজয়ের হাসি «» আগামীকাল সুনামগঞ্জের তিনটি পৌর সভায় ভোট গ্রহণ

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে বিক্ষোভ-সমাবেশ

আজকের স্বদেশ ডেস্ক::

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকাবাসী নামের একটি সংগঠন।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে রাজধানীর পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি। এসময় অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকাবাসী’র ব্যানারে দুপুরে বাহাদুর শাহ পার্কের সামনে সমবেত হন কিছু মানুষ। তারা সেখানে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি বাহাদুর শাহ পার্ক প্রদক্ষিণ শেষে রাজধানীর নবদ্বীপ বাসক লেনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক মিঠু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা ওমর আলী প্রমুখ বক্তব্য দেন।

সাদেক মিঠু তাঁর বক্তৃতায় বলেন, ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে সাবেক মেয়র সাঈদ খোকনের সুন্দর কাজগুলোকে অবমূল্যায়ন ও হেয়প্রতিপন্ন করার জন্য করা হয়েছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে অবিলম্বে সাঈদ খোকনের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা ওমর আলী বলেন, সম্প্রতি অভিযানের নামে যাদের রুটি রুজির ওপর বুলডোজার চালানো হয়েছে এবং দোকানপাট ভেঙে দেওয়ায় শত শত লোক বেকার হয়েছে, শত শত দোকান মালিক পথে বসেছে, তাদের পুনর্বাসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। একইসঙ্গে দক্ষিণ সিটির সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে আনীত সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে গতকাল সোমবার (১১ জানুয়ারি) দুটি মামলা হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে কাজী আনিসুর রহমান ও অ্যাডভোকেট মো. সারওয়ার আলম বাদী হয়ে মামলা দুটি করেন। মামলা দুটি গ্রহণের বিষয়ে আদেশের জন্য আগামী ১৯ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রাজধানীর দুই মার্কেটে নকশার বাইরে বরাদ্দ দোকান উচ্ছেদে সম্প্রতি অভিযান শুরু করে ডিএসসিসি। ওই ঘটনার পর থেকে ডিএসসিসির সাবেক ও বর্তমান মেয়রের মধ্যে বক্তব্য-পাল্টাবক্তব্য চলছিল। গত ৩০ ডিসেম্বর সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে প্রায় ৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আমলে নেন আদালত।

ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে ফুলবাড়িয়া সিটি সুপারমার্কেট-২ ব্লক-এ ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন দুলু অভিযোগটি দাখিল করেন। ওই ঘটনার পর দুপক্ষের বিবাদটি প্রকাশ্য রূপ পায়।

 

 

 

 

 

আজকের স্বদেশ/এবি