Logo

January 18, 2021, 1:25 am

সংবাদ শিরোনাম :
«» ফেব্রুয়ারিতে খুলছে স্কুল-কলেজ, স্বাস্থ্যবিধি মেনে আংশিক ক্লাস «» গোরারাই ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ «» সুনামগঞ্জের কাইয়ারগাওঁ গ্রামে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুর, বাড়িঘরে হামলা,লুটপাঠের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন «» ছাতক পৌরসভায় অপরাজিত কাউন্সিলর তাপস, হ্যাট্রিক বিজয়ী দু’জন «» উপজেলা পরিষদ এসোসিয়েশনের মতবিনিময় সভা «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী শরীফুলের মনোনয়নপত্র দাখিল «» দক্ষিণ সুনামগঞ্জে শীতবস্ত্র হিসেবে লেপ পেলো ১’শ ২৫ টি পরিবার «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী লুৎফুরের মনোনয়নপত্র দাখিল «» পরশুরাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ সকল কাউন্সিলর «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন ও কাউন্সিলর পদে ৫০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশ

আজকের স্বদেশ ডেস্ক::

আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

 

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে পরীক্ষা ছাড়া এইচএসসি বা উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশে শিক্ষা বোর্ডগুলোর সংশোধিত আইন মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদনের বিষয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান।

সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা এই অনুমোদন দেয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

 

 

 

বৈঠকে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) অধ্যাদেশ, ১৯৬১’ এবং সংশোধিত ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইন, ২০১৮’ ও ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইন, ২০২০’-এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

jagonews24

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগ সংশোধিত আইন অধ্যাদেশ আকারে জারির প্রস্তাব নিয়ে এসেছিল জানিয়ে বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘সংসদ অধিবেশন বসতে আর ৭ দিন বাকি আছে। তাই মন্ত্রিসভা সিদ্ধান্ত দিয়েছে এটা অর্ডিন্যান্স করার দরকার নেই। এটা ভেটিং সাপেক্ষে সরাসরি অনুমোদন দেয়া হল, প্রথম দিনই এটা পুটআপ করে ২-৩ দিনের মধ্যে আইন করে যাতে ২৫, ২৬ বা ম্যাক্সিমাম ২৮ জানুয়ারির মধ্যে রেজাল্ট দিয়ে দেয়া যায়, এটাই আজকে সিদ্ধান্ত হয়েছে।’

সাধারণত প্রতি বছর ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে থাকে। কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। এবার এইচএসসি ও সমমানের মোট পরীক্ষার্থী ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন।

 

 

গত ৭ অক্টোবর শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে জানান, এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে না। জেএসসি, এসএসসি ও সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসির ফল ঘোষণা করা হবে।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার