Logo

January 18, 2021, 1:08 am

সংবাদ শিরোনাম :
«» ফেব্রুয়ারিতে খুলছে স্কুল-কলেজ, স্বাস্থ্যবিধি মেনে আংশিক ক্লাস «» গোরারাই ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ «» সুনামগঞ্জের কাইয়ারগাওঁ গ্রামে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুর, বাড়িঘরে হামলা,লুটপাঠের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন «» ছাতক পৌরসভায় অপরাজিত কাউন্সিলর তাপস, হ্যাট্রিক বিজয়ী দু’জন «» উপজেলা পরিষদ এসোসিয়েশনের মতবিনিময় সভা «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী শরীফুলের মনোনয়নপত্র দাখিল «» দক্ষিণ সুনামগঞ্জে শীতবস্ত্র হিসেবে লেপ পেলো ১’শ ২৫ টি পরিবার «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী লুৎফুরের মনোনয়নপত্র দাখিল «» পরশুরাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ সকল কাউন্সিলর «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন ও কাউন্সিলর পদে ৫০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

তৃতীয় ধাপের পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ৩৩৪৪ প্রার্থী

আজকের স্বদেশ ডেস্ক::

তৃতীয় ধাপের ৬৪ পৌরসভা নির্বাচনে অবশেষে ভোটের লড়াইয়ে মাঠে টিকে আছেন তিন হাজার ৩৪৪ জন প্রার্থী। রোববার (১০ জানুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন মেয়র, সাধারণ কমিশনার ও সংরক্ষিত নারী কমিশনার পদে ২২৭ জন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

 

 

 

 

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান রোববার রাতে এসব তথ্য জানিয়েছেন। আগামী ৩১ জানুয়ারি তৃতীয় ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভায় ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি ৫৬ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

ইসির তথ্য অনুযায়ী— তৃতীয় ধাপে মেয়র পদে মনোনয়ন দাখিল করেছিলেন ২৮৭ জন। বাছাইয়ে বাতিল হয়েছিল ৩০ জনের মনোনয়ন। তখন বৈধ প্রার্থী ছিল ২৫৭ জন। তবে আপিল শুনানি শেষে বৈধ প্রার্থী ছিল ২৫৯ জন। এই ধাপে মেয়র পদে ৩০ জন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন ২২৯ জন।

 

 

 

সংরক্ষিত নারী কমিশনার পদে মনোনয়ন জমা দিয়েছিলেন ৭৯৩ জন। বাছাইয়ে ২১ জনের মনোনয়ন বাতিল হওয়ার পর প্রার্থী ছিল ৭৭২ জন। আপিল শুনাসি শেষে প্রার্থী ছিল ৭৬৮ জন। প্রত্যাহার করে নিয়েছেন ১৩ জন। ফলে এই পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৭৫৫ জন।

 

 

 

আর সাধারণ কমিশনার পদে মনোনয়ন জমা দিয়েছিলেন দুই হাজার ৬৩৫ জন। বাছাইয়ে ১১৬ জনের মনোনয়ন বাতিল হলে প্রার্থী ছিল দুই হাজার ৫১৯ জন। আপিল শুনানি শেষে প্রার্থী ছিল দুই হাজার ৫৩৭ জন। প্রত্যাহার করে নিয়েছেন ১৭৬ জন। ফলে এই পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন দুই হাজার ৩৬০ জন প্রার্থী।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার