Logo

January 15, 2021, 9:00 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে ‘উদ্বেগ- উৎকন্ঠায় ভোট হবে ইভিএমে, রাত পোহালেই ভোট «» শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী শরীফুল হক «» বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয় «» কানাইঘাটে ইমামের বেতন নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ আহত «» প্রিয়জন স্বেচ্ছায় রক্তদান সংগঠনের পক্ষ থেকে ২৫০ জন অসহায় কে শীতবস্ত্র বিতরণ «» কানাইঘাট হলি হেলথ হাসপাতালে ফিজিওথেরাপী সেন্টারের উদ্বোধন «» ছাতকে পৌরসভা নির্বাচন কাল : কে হচ্ছেন পৌরসভার কর্ণধার? «» জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে তালই পুতরার ভোটযুদ্ধ: কে হাসবেন বিজয়ের হাসি «» আগামীকাল সুনামগঞ্জের তিনটি পৌর সভায় ভোট গ্রহণ

২০২০ সালের সবচেয়ে নিন্দিত দেশ ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক::

জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ) এ বছর ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে ১৭টি নিন্দা প্রস্তাব পাস করেছে। গত সপ্তাহে দুটি নিন্দা প্রস্তাবসহ এ সংখ্যা ১৭। বিশ্বের অন্যান্য দেশের ক্ষেত্রে এমন প্রস্তাব এসেছে মোট ৬টি।

এর মধ্যে উত্তর কোরিয়া, সিরিয়া, ইরান ও মিয়ানমারের বেলায় নিন্দা প্রস্তাব এসেছে একটি করে। দুটি নিন্দা প্রস্তাব এসেছে ক্রিমিয়ার বিরুদ্ধে।

 

 

 

 

 

 

 

 

 

আল জাজিরা জানিয়েছে, বিদায়ী ২০২০ সালে জাতিসংঘে সবচেয়ে নিন্দিত দেশ হয়েছে ইসরাইল। করোনা মহামারির মধ্যেও ইসরাইলের দমন-পীড়ন থেমে ছিল না।

ইসরাইলের বিরুদ্ধে আসা প্রস্তাবগুলোর মধ্যে দুটি ছিল ফিলিস্তিন ও সিরিয়ার প্রাকৃতিক সম্পদ লণ্ঠনের বিষয়ে। দখলকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনের ও গোলান মালভূমিতে সিরিয়ার প্রাকৃতিক সম্পদ চুরি করে ইসরাইল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এছাড়া গোলান মালভূমিতে অবৈধ দখলদারি ধরে রাখা ও সেখানে বসতি স্থাপনের একটি, ফিলিস্তিনি শরণার্থীদের সম্পত্তি ও তাদের রাজস্ব ফেরত দেওয়া সংক্রান্ত একটি নিন্দা প্রস্তাব রয়েছে তেলআবিবের বিরুদ্ধে।

জাতিসংঘের নিন্দা প্রস্তাবের কোনো কার্যকারিতা না থাকলেও বিশ্বব্যাপী এর প্রতীকী তাৎপর্য রয়েছে। ইসরাইল ধারাবাহিকভাবে ফিলিস্তিনিদের অধিকার লঙ্ঘন করে থাকে।

ফিলিস্তিনিদের ওপর দমন-পীড়ন ছাড়াও নিয়মিত সিরিয়ায় হামলা করে থাকে দখলদার ইসরাইল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম