Logo

January 18, 2021, 12:28 am

সংবাদ শিরোনাম :
«» ফেব্রুয়ারিতে খুলছে স্কুল-কলেজ, স্বাস্থ্যবিধি মেনে আংশিক ক্লাস «» গোরারাই ওয়াহিদ সিদ্দেক উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ «» সুনামগঞ্জের কাইয়ারগাওঁ গ্রামে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুর, বাড়িঘরে হামলা,লুটপাঠের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন «» ছাতক পৌরসভায় অপরাজিত কাউন্সিলর তাপস, হ্যাট্রিক বিজয়ী দু’জন «» উপজেলা পরিষদ এসোসিয়েশনের মতবিনিময় সভা «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী শরীফুলের মনোনয়নপত্র দাখিল «» দক্ষিণ সুনামগঞ্জে শীতবস্ত্র হিসেবে লেপ পেলো ১’শ ২৫ টি পরিবার «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী লুৎফুরের মনোনয়নপত্র দাখিল «» পরশুরাম পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ সকল কাউন্সিলর «» কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন ও কাউন্সিলর পদে ৫০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

করোনার বছরে সবচেয়ে বেশি আয় করেছেন যেসব খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক::

প্রায় শেষের পথে ২০২০ সাল। কয়েকটা দিন গড়ালেই ডুবে যাবে বিশ কিংবা ‘বিষের’ সূর্য। করোনা মহামারিতে পুরো পৃথিবীকেই থমকে দিয়েছে যে বছর। বিশ্বজুড়ে সবধরণের খেলাধুলাই দীর্ঘদিন বন্ধ রাখতে হয়েছে। ফলাফল, খেলোয়াড়দের আয়ে পড়েছে নেতিবাচক প্রভাব।

এ বছর বিশ্বের সব খেলোয়াড়েরই আয় কমেছে। গেল ৪ বছরে সবচেয়ে কম আয় হয়েছে এবার তারকা খেলোয়াড়দের। এরপরও বিশ্বসেরা ক্রীড়াবিদদের মধ্যে সর্বোচ্চ আয় করা তারকাদের একটি তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তালিকার শীর্ষ ৫-এর ৩ জনই ফুটবলার। তবে শীর্ষ ১০-এও নেই কোনো ক্রিকেটার।

২০২০ সালে সর্বোচ্চ আয় করা শীর্ষ ৫ খেলোয়াড়ের তালিকা তুলে ধরা হলো ধারাবাহিকভাবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

রজার ফেদেরার: তালিকার শীর্ষে আছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। চলতি বছরে তার আয় ১০৬.৩ মিলিয়ন মার্কিন ডলার। এরমধ্যে তার বেতন কিংবা জয়ী ম্যাচের বোনাস বাবদ এসেছে ৬.৩ মিলিয়ন ডলার। বাকি ১০০ মিলিয়ন ডলারই তিনি আয় করেছেন বিজ্ঞাপন এবং স্পন্সর থেকে।

 

ক্রিস্টিয়ানো রোনালদো: শীর্ষ আয় করা খেলোয়াড়দের তালিকায় দুই’য়ে আছেন পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। ২০২০ সালে তার আয় ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। বেতন এবং ম্যাচ জয়ী বোনাস বাবদ ৬০ মিলিয়ন মার্কিন ডলার কামিয়েছেন য়্যুভেন্তাস তারকা। এছাড়াও এন্ডোর্সমেন্ট থেকে এসেছে ৪৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

 

লিওনেল মেসি: রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি আয়ের দিক থেকেও আছেন তার পাশাপাশিই। ২০২০ সালে মেসির আয় ১০৪ মিলিয়ন মার্কিন ডলার। এরমধ্যে বেতন এবং ম্যাচজয়ী বোনাস বাবদ ৭২ মিলিয়ন ডলার আয় বার্সেলোনা মহাতারকার। এছাড়া বিজ্ঞাপন থেকে তার আয় ৩২ মিলিয়ন মার্কিন ডলার।

 

 

 

 

 

 

 

 

নেইমার: শীর্ষ আয় করা খেলোয়াড়দের তালিকায় ৪-এও একজন ফুটবলার। তিনি ব্রাজিলিয়ান তারকা নেইমার। এ বছর তার আয় ৯৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। এরমধ্যে বেতন ও ম্যাচজয় বাবদ ৭০.৫ মিলিয়ন ডলার আয় করেছেন বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার। এছাড়া পিএসজি তারকার ২৫ মিলিয়ন ডলার আয় এসেছে বিজ্ঞাপন ও স্পন্সর থেকে।

 

লেব্রন জেমস: তালিকার ৫-এ যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেব্রন জেমস। চলতি বছরে তার আয় ৮৮.২ মিলিয়ন মার্কিন ডলার। এরমধ্যে বেতন ভাতা বাবদ তার আয় ২৮.২ মিলিয়ন ডলার। আর বিজ্ঞাপন বাবদ তিনি কামিয়েছেন ৬০ মিলিয়ন মার্কিন ডলার।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম