1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন
হেড লাইন
রানীগঞ্জ ট্যুরিস্ট ক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান

কায়স্থগ্রাম সবজিগ্রাম সমিতির টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৪১০ শেয়ার হয়েছে

কানাইঘাটে সরকারি অনুদান পাইয়ে দেয়ার কথা বলে

কানাইঘাট প্রতিনিধিঃ

করোকালীন মে মাসে লকডাউনের সময় কানাইঘাট দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের সবজিগ্রাম কৃষি সমবায় সমিতি লিঃ কায়স্থগ্রামের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান ও তার সমিতির নেতৃবৃন্দ কর্তৃক সরকার কর্তৃক আর্থিক অনুদানের ৭ হাজার টাকা দেওয়ার নাম করে গ্রামের অনেকের কাছ থেকে প্রতারণা করে ১ হাজার টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

 

 

 

সরকারি অনুদানের টাকা না পেয়ে অনেক ভুক্তভোগী তাদের ১ হাজার টাকা সবজিগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সহ সমিতির নেতৃবৃন্দের কাছে ফেরত চাইলে উল্টো তাদেরকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে।

 

 

 

 

টাকা ফেরত চাওয়ার ঘটনায় সবজিগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান ও তার পরিবারের লোকজন মোঃ জিলহজ¦ নামে এক যুবককে মঙ্গলবার গভীর রাতে সবজিগ্রামের কায়স্থগ্রাম অফিসে ডেকে এনে বেদড়ক মারপিট করা হয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গতকাল বুধবার সবজিগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সহ ৫ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করেছেন কায়স্থগ্রামের মৃত আব্দুল মুছব্বিরের পুত্র মোঃ জিলহজ¦।

 

 

 

 

 

 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত মে মাসে করোনাকালীন লকডাউনের সময় সবজিগ্রাম সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, দায়িত্বশীল তজম্মুল দরবারী, ফয়ছল আহমদ, বাবুল আহমদ, হান্নান আহমদ সহ সমিতির সদস্যরা করোনার কারনে সরকারের পক্ষ থেকে সমিতির মাধ্যমে গ্রামের গরীব ও শ্রমজীবি কৃষকদের ৭ হাজার টাকা করে অনুদান প্রদান করা হবে। অনুদানের টাকা পেতে হলে জনপ্রতি ১ হাজার টাকা করে তাদেরকে বুঝিয়ে দিতে হবে এবং বিকাশ একাউন্ট করে ৩ দিনের মধ্যে অনুদানের টাকা বুঝে পাবেন বলে সবজিগ্রাম সমিতির রশিদ মাধ্যমে ১ হাজার টাকা করে প্রায় শতাধিক লোকজনদের কাছ থেকে তারা টাকা নেন।

 

 

 

 

 

 

 

 

কিন্তু অদ্যবধি পর্যন্ত সরকারি অনুদানের টাকা না পেয়ে ভুক্তভোগী অনেকে তাদের কাছ থেকে নেওয়া ১ হাজার টাকা ফেরত চাইলে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ কতেক সদস্যরা অনুদানের টাকা দেয়া হবে বলে কাল ক্ষেপন করে যাচ্ছেন এবং ভুক্তভোগীদের নানা ভাবে ভয়ভীতিও প্রদর্শন করছেন। যারা সমিতির নেতৃবৃন্দের কাছে ১ হাজার টাকা করে দিয়েছেন তারা সম্প্রতি কায়স্থগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে বিচার চাইলে এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠেন সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সহ তার সঙ্গীরা।

 

 

 

 

 

 

গ্রামের মুরব্বীয়ানদের কাছে বিচার দেওয়ার কারনে গত মঙ্গলবার রাত ১টার দিকে সমিতির অফিসে মোঃ জিলহজ¦কে ডেকে নিয়ে সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমান ও তার ভাই-ভাতিজারা কেন জিলহজ¦ অন্যান্য ভুক্তভোগীদের নিয়ে গ্রামে বিচারপ্রার্থী হলো বলে ক্ষিপ্ত হয়ে তাকে বেদড়ক মারপিট করে শ^াসিয়ে দিয়ে বলে এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে দেখে নেয়ার হুমকি দেয় তারা। সমূহ অভিযোগ এনে সমিতির সাধারণ সম্পাদক সহ ৫ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে জিলহজ¦ বাদী হয়ে যাদের কাছ থেকে ১ হাজার টাকা করে নেয়া হয়েছে কতেক সাক্ষীর নাম উল্লেখ করে নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দায়ের করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

অভিযোগের বাদী সহ যাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হয়েছে আব্দুস সাত্তার, শামীম আহমদ, নাজিম উদ্দিন, ফয়জুল হক, রশিদ আহমদ, বাদশা মিয়া অনেকে জানিয়েছেন, সবজিগ্রাম সমিতির নেতৃবৃন্দ অত্যান্ত প্রভাবশালী হওয়ায় তারা এক ধরনের নিরাপত্তাহীনতায় ভোগছেন। এমনকি কৃষিকার্ড দেয়ার নামে সমিতির লোকজন এলাকার অনেকের কাছ থেকে ৩’শ টাকা করেও নিয়েছেন। অপরদিকে এলাকার অনেকে জানিয়েছেন কায়স্থগ্রাম সবজিগ্রাম সমিতির নেতৃবৃন্দ নানা ভাবে সমিতির নাম ব্যবহার করে সরকারের বিভিন্ন অনুদানের টাকা সঠিক ভাবে ব্যবহার না করে তছরুফ করে যাচ্ছেন।

 

 

 

 

 

 

 

এ ব্যাপারে সমিতির সাধারণ সম্পাদক মুহিবুর রহমানের সাথে কথা হলে, তিনি সরকারী অনুদানের কথা বলে ১ হাজার টাকা নেয়ার কথা অস্বীকার করে বলেন ১ হাজার টাকা করে তিনি সমিতির সদস্য ফি নিয়েছেন। জিলহজ¦কে ডেকে অফিসে এনে মারপিটের ঘটনা মিথ্যা বলে দাবী করেন।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD