1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

দোয়ারাবাজারে ইউপি নির্বাচনে প্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা শুরু

  • Update Time : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২৪১ শেয়ার হয়েছে

এম মোতালিব ভুঁইয়া::

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ১নং বাংলাবাজার ইউনিয়নে আসন্ন ইউনিয়ন নির্বাচন নিয়ে একদিকে যেমন জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

 

তেমনি অন্যদিকে আগ্রহী প্রার্থীরা তৎপরতা শুরু করে দিয়েছেন। দলীয় মনোনয়নের লড়াইয়ে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আইন অনুযায়ী ২০২১ সালের মার্চের তৃতীয় সপ্তাহের আগে ইউপি নির্বাচন শুরু করতে হবে, আর শেষ করতে হবে জুনের আগেই। এখনও নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও ইতিমধ্যে নির্বাচন ঘিরে দোয়ারাবাজার উপজেলার ১নং বাংলাবাজার ইউনিয়নে বইছে আগাম নির্বাচনী হাওয়া। চায়ের দোকানে-দোকানে বইছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে বিশ্লেষণ।

 

 

 

 

 

 

 

 

নড়েচড়ে উঠেছে চেয়ারম্যান ও সদস্য পদের সম্ভাব্য প্রার্থীরা। অনেকেই আগাম প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। দলীয় নেতাকর্মী ও ভোটারদের সমর্থন আদায়ে ব্যানার, ফেস্টুন ও চা-চক্রে নিজেদের জানান দিচ্ছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমানতালে চলছে প্রচার-প্রচারণা।

 

শুধু মাঠেই নয়, দলীয় সমর্থন পেতে একই ইউনিয়নে একাধিক প্রার্থীর পক্ষ থেকে চলছে নানারকম তদবির, রাজনৈতিক কার্যালয় হয়ে উঠেছে সরগরম। দলীয় সমর্থন পাওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে ওই ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা। ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য প্রার্থীদের চিন্তা-ভাবনা ও ভোটারদের মূল্যায়ন নিয়ে কথাবার্তা চলছে ইউনিয়নের বিভিন্ন জনসমাগমে। নির্বাচনী পরিবেশ ও পরিস্থিতির বিষয়ের দিকে নজর দিচ্ছেন অধিকাংশ প্রার্থী। আবার একই সাথে দলীয় মনোনয়নের বিষয়টির গুরুত্ব পাচ্ছে সর্বত্র।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

দোয়ারাবাজার উপজেলার ১নং বাংলাবাজার ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসাবে যাদের নাম বিভিন্ন মহল থেকে ভেসে উঠেছে, তারা হলেন ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক জসিম আহমেদ চৌধুরী রানা,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রোটারিয়ান এম আবুল হোসেন,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক খোরশেদ আলম,বিএনপি নেতা মোরশেদ আলম,উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক জোবায়ের হোসাইন মজুমদার, ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান খলিল,আওয়ামীলীগ নেতা জেলা পরিষদ সদস্য আমিনুল ইসলাম সেলিম ,আওয়ামীগ নেতা ইব্রাহীম খলিল,আওয়ামীলীগ নেতা মানিক মিয়া, যুবলীগ নেতা তোফায়েল আহমেদ,আওয়ামীলীগ নেতা হাফেজ আবুল হাসনাত, স্বতন্ত্র আব্দুর রহিম,আবু সালে আহমেদের নাম শোনা যাচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রার্থীদের বেশিরভাগই নির্বাচনে অংশ গ্রহণ সম্পর্কে সুষ্পষ্ট বক্তব্য দেননি। নির্বাচনের পূর্বমুহুর্তের পরিবেশ পরিস্থিতির কথা উল্লেখ করছেন তারা।

দলীয় সিদ্ধান্তের উপর নির্বাচনে অংশগ্রহণ নির্ভর করছে এমন কথা ব্যক্ত করলেন ইউনিয়ন বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান খলিল। জোবায়ের হোসাইন মজুমদার নির্বাচনী পরিবেশের কথা ব্যক্ত করেন।

 

তবে আওয়ামী নেতা-কর্মী বা সমর্থিত প্রার্থীরা দলীয় মনোনয়ন প্রাপ্তি সাপেক্ষে নির্বাচনে অংশ নেবার কথা বলেন।

 

এদিকে আওয়ামী নেতা-কর্মীদের মধ্যে কে পেতে পারেন দলীয় মনোনয়ন এ নিয়ে বিভিন্ন স্থানে বিভিন্ন কথা শোনা যাচ্ছে। নির্বাচন আরও সন্নিকটে আসলে বাড়তে পারে আরও ২/১ জন আগ্রহী প্রার্থীর সংখ্যা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সুত্রে জানা গেছে, এই ইউনিয়নে আয়োতন ৩৮ বর্গ কিলোমিটার। ইউনিয়নটির জনসংখ্যা ৫০হাজার ১১০জন। এরমধ্যে মোট ভোটার সংখ্যা ২৭,৮৪৯ জন। ১৩৬৭৪ জন নারী ভোটারের বিপরীতে পুরুষ ভোট ১৪,১৭৫ জন।

 

২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথী হিসাবে নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের আহবায়ক জসিম আহমেদ চৌধুরী রানা তাঁর সাথে প্রতিদ্ধন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রাথী রোটারিয়ান এম আবুল হোসেন,বিএনপি মনোনীত প্রাথী আব্দুর রহিম, বিএনপির বিদ্রোহী প্রাথী মোরশেদ আলম,জাতীয়পাটি মনোনীত প্রাথী আবু হানিফা,,স্বতন্ত্র আবু সালে আহমেদ।

 

তবে ইউনিয়ন ঘুরে পাওয়া জনগনের ভাষ্য হলো- দেশে চলমান নির্বাচনের মতো আসন্ন নির্বাচন চায় না তারা। তারা চান সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ একটি নির্বাচন। যে নির্বাচনে প্রার্থী যেই হোক ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এমন প্রত্যাশা সাধারণ ভোটারদের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD