Logo

November 26, 2020, 4:44 am

সংবাদ শিরোনাম :
«» ৬ মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড যুক্তরাষ্ট্রে «» চলে গেলেন ফুটবলের মহানায়ক ম্যারাডোনা «» সন্তানের আশায় শুয়ে আছেন নারীরা, তাদের ওপর দিয়ে হাঁটছেন পুরোহিত! «» সরকারকে টেনে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়েছে বিএনপি: তথ্যমন্ত্রী «» সুনামগঞ্জে প্রতিবন্ধিদের সাথে অশালীন আচরণ করায় লক্ষনশ্রী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন «» পুলিশ কর্মকর্তার এক থাপ্পড়ে বিদ্যুৎহীন ৩৫ গ্রাম! «» সুনামগঞ্জে জেলা প্রশাসকের প্রত্যাহারের দাবীতে আইনজীবী সমিতি’র মানববন্ধন «» ২০২১ সালে প্রায় ৭ কোটি ভ্যাকসিন পাবে বাংলাদেশ «» সুনামগঞ্জে ৪৭ দম্পতির মামলা আপোষে নিস্পত্তি করে ফুল দিয়ে বাড়িতে পাঠাল আদালত «» জামালগঞ্জের বিছনায় আরিফ আলী ফাউন্ডশনের শীত বস্ত্র বিতরণ সম্পন্ন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় দেশ প্রস্তুত: প্রধানমন্ত্রী

স্বদেশ ডেস্ক::

বিশ্বের বিভিন্ন দেশে শুরু হওয়া করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব বাংলাদেশের ওপরও পড়ছে। আর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা জানান সংসদ নেতা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রধানমন্ত্রী বলেন, আমরা আগাম ভেকসিন বুকিং দিয়ে রেখেছি। করোনা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ সময় প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিশুদের ঝুঁকিতে ফেলা হবে না বলেও সংসদকে জানিয়ে দেন।

 

 

সংসদে প্রধানমন্ত্রী তার সমাপনী বক্তব্যে বঙ্গবন্ধুর ‘বাকশাল গঠন’ প্রসঙ্গে বলেন, সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় যারা ছিলেন, বিশেষ করে প্রতিরক্ষা, আইনশৃঙ্খলা রক্ষায় যারা ছিলেন সবাইকে নিয়ে তিনি (বঙ্গবন্ধু) একটা জাতীয় ঐক্য গঠন করেছিলেন। যে ঐক্যের লক্ষ্য ছিল দেশের উৎপাদন বৃদ্ধি করা, দেশকে সমৃদ্ধিশালী করা, দেশ দ্রুততার সঙ্গে উন্নত করা। আর এই লক্ষ্য অর্জনে তিনি ক্ষমতাকে বিকেন্দ্রীকরণ করে তৃণমূলে নিয়ে যেতে চেয়েছিলেন। যাতে সেখান থেকে উন্নয়নটা শুরু হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এ সময় প্রধানমন্ত্রী আবেগাপ্লুত কণ্ঠে বলেন, বঙ্গবন্ধু দেশের উন্নয়নের যে পরিবর্তনটা করতে চেয়েছিলেন, সেটা কেউ বুঝতে চেষ্টা করেনি। তিনি তা বোঝানোর সুযোগ পাননি। তাকে তা করতে দেওয়া হয়নি। এর আগেই ১৫ আগস্ট তাকে হত্যা করা হলো।

 

প্রধানমন্ত্রী বলেন, সবাই বলেন তিনি নাকি ক্ষমতা কুক্ষিগত করতে চেয়েছেন, দেশে নাকি একদলীয় ক্ষমতা প্রবর্তন করতে চেয়েছিলেন। যে মানুষটা তার সারা জীবন একটা জাতির জন্য বিসর্জন দিলেন, যার সামনে ক্ষমতা বারবার হাতছানি দিয়েছে তার থাকবে ক্ষমতার লোভ?

 

১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সংবিধান সংশোধন করে সংসদে বঙ্গবন্ধু যে ভাষণ প্রদান করেন, তা মুজিববর্ষের বিশেষ অধিবেশনের সমাপনী দিনে প্রচার করতে স্পিকারের প্রতি অনুরোধ জানান সংসদ নেতা শেখ হাসিনা। তার সেই বক্তব্যটা প্রচার করা হোক, সবাই যাতে জানতে পারে তিনি কেন পরিবর্তন করতে চেয়েছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম