Logo

December 3, 2020, 2:18 pm

সংবাদ শিরোনাম :
«» স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়নের লক্ষে কানাইঘাটে অভিষ্ট বাস্তবায়ন কর্মশালা সম্পন্ন «» পরকীয়ায় প্রবাসী স্বামীকে হত্যায় স্ত্রীসহ ৫ জনের ফাঁসি «» কায়স্থগ্রাম সবজিগ্রাম সমিতির টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ «» সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ অনুযায়ী কাবিটা স্কিম প্রনয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত «» ছাতকে ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদের মতবিনিময় «» সুনামগঞ্জ-মঙ্গলকাটা রাস্তা মেরামতের ভিত্তি প্রস্থর স্থাপন করলেন পীর মিসবাহ «» জগন্নাথপুরে প্রথমবারের মত ভোট হবে ইভিএমে «» এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারা «» শেরপুর পুলিশ ফাঁড়ির তত্বাবধানে বাল্যবিবাহ প্রতিরোধ «» এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট

করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ কোটি ছাড়াল

আজকের স্বদেশ ডেস্ক::

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী বিশ্বব্যাপী মৃত্যু এরই মধ্যে ৫ কোটি ৫৩ লাখ ছাড়িয়ে গেছে।

আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, করোনায় মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ২৩৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এটি বর্তমানে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ এটিকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

 

ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৫২ হাজার ৬৫১ জনের।

 

 

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন। এর মধ্যে এক লাখ ৩০ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে।

 

 

ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন। এর মধ্যে এক লাখ ৬৬ হাজার ৬৭ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২১৫ জন। আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন।

 

 

 

আজকের স্বদেশ/এবি