1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের ৫০ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্ধোধন করলেন পরিকল্পনামন্ত্রী

  • Update Time : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৩৭৩ শেয়ার হয়েছে

বিশেষ প্রতিনিধি::

পরিকল্পনামন্ত্রী এম.এ.মান্নান বলেছেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মুখে হাসি ফুটানো লক্ষ্য আওয়ামী লীগ সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের পিছিয়ে থাকা অঞ্চল ও জনগোষ্ঠীকে উন্নয়নের মুল স্রোতধারায় নিয়ে যেতে আমরা কাজ করছি। ৭১ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে স্বাধীনতা পেয়েছিলাম বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন চলছে।

 

তিনি বলেন, আমি হাওরের মানুষ। ছোট বেলায় দেখছি হাওরের মানুষ বিশুদ্ধ পানি ও স্যানিটেশন নিয়ে কত কষ্ট করেছেন তাই  হাওর এলাকার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এখন দেশে পানির সংকট থাকবে না। গ্রামে গ্রামে আমরা পানি পৌঁছে দিতে কাজ শুরু করেছি।

 

 

 

 

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। বিশ্ববিদ্যালয় শান্তিগঞ্জের জন্য নয় এটা সুনামগঞ্জের হাওর এলাকার শিক্ষার উন্নয়নের জন্য। আমরা সব দিক বিবেচনা করে একটি স্থান প্রস্তাব করেছি। কিন্তু একজন ব্যক্তি বিভ্রান্তি ছড়াচ্ছেন। অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ায় জন্য তিনি আহ্বান জানান।

তিনি বলেন, দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। সুনামগঞ্জ  ময়মনসিংহ  সড়ক যোগাযোগ স্থাপনে ফ্লাইওভার প্রকল্প গ্রহণ করা হচ্ছে। ছাতক থেকে সুনামগঞ্জ পর্যন্ত রেল লাইনের কাজও শুরু হবে। এতে সকলের সহযোগিতা ও সমর্থন কামনা করেন তিনি।

 

 

 

 

সোমবার (১৬ নভেম্বর) দুপুর ২টায় সুনামগঞ্জের জগন্নাথপুর সদরের আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে ৫০ কোটি টাকা ব্যয়ে পৌরসভায় ২৫ কি.মি পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ ট্রিটমেন্ট প্লান্ট, ওভারহেড ট্যাংক ও ড্রেইনেজ কাজের উদ্ধোধন এবং গভীর নলকূপ, টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী ভিডিও কনফারেন্সে উপরোক্ত কথাগুলো বলেন।

 

 

 

 

 

উপজেলা প্রশাসন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও জগন্নাথপুর পৌরসভার যৌথ আয়েজনে উন্নয়ন প্রকল্প উদ্ধোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল আব্দুর রব সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, সুনামগঞ্জ জেলার জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, পরিকল্পনামন্ত্রী’র রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, পৌরসভার মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

 

 

 

 

মাদরাসা শিক্ষক সাইফুল ইসলাম রিপনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরুজ ইসলাম মুন্না। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন উপজেলা কোর্ট মসজিদের পেশ ইমাম মাওলানা নিজাম উদ্দিন জালালী, গীতাপাঠ করেন পৌরসভার ভারপ্রাপ্ত সচিব সতীশ গোস্বামী। এসময় উপজেলার বিভিন্ন শ্রেনি-পেশার কয়েক হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন। পরে নলকূপ, টুইন-পিট ল্যাট্রিন বিতরণ করা হয়। শেষে পৌর পয়েন্টে প্রকল্পের ফলক উন্মোচন করা হয়।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD