Logo

October 29, 2020, 2:59 am

সংবাদ শিরোনাম :
«» চাঁদাবাজি মামলায় শিল্পপতি গ্রেফতার «» জগন্নাথপুরে প্রবাসী সাবেক ছাত্রদের পক্ষ থেকে শিক্ষকের পরিবারে অনুদান «» কানাইঘাট পৌর মেয়রের অনিয়ম-দুর্নীতি তুলে ধরে নাগরিক কমিটির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত «» জগন্নাথপুরের কথিত সংবাদ কর্মী আলী হোসেনের বিরুদ্ধে আদালতে চাঁদাবাজির মামলা দায়ের «» দোয়ারাবাজারে আলাউদ্দিনের নামে মুক্তিযোদ্ধা সনদ ও সেনা গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন «» ফ্রান্সে মহানবী সা.এর অবমাননার প্রতিবাদে জগন্নাথপুরের ভবেরবাজারে তৌহদী জনতার বিক্ষোভ মিছিল «» পীর হাবিবুর রহমানের বাসায় ভাংচুরের প্রতিবাদে সুনামগঞ্জ প্রেসক্লাবের মানববন্ধন «» দেড় বছরের মেয়ের গলায় ছুরি ধরে গৃহবধূকে ধর্ষণ «» ফ্রান্সে মহানবী (সা:) কে অবমাননার প্রতিবাদে তরুণ প্রজন্ম জগন্নাথপুরের মানববন্ধন «» মৌলভীবাজার কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান

বার্সায় ক্ষুদে জাদুকরের ১৬ বছর

স্পোর্টস ডেস্ক::

আজকের দিনটা লিওনেল মেসির জন্য উদযাপনের। ১৬ অক্টোবর স্বপ্নীল যাত্রায় ১ম পদক্ষেপ পড়েছিল। বার্সার জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামা এই দিনটায়। এরপর সাফল্যের পাতা মাড়িয়ে কিংবদন্তির পর্যায়ে। এতগুলো বছর কাটিয়ে দিলেন এই কাতালুনিয়ায়।

২০০৪ সালের এই দিনে কাতালান ডার্বিতে এসপানিওলের বিরুদ্ধে ডেকোর পরিবর্তে মাঠে নেমেছিলেন মেসি। ১৭ বছর ৩ মাস ২২ দিন বয়সী লা মাসিয়া গ্র্যাজুয়েটের ওপর পূর্ণ আস্থা রেখেছিলেন ফ্রাঙ্ক রাইকার্ড। ম্যাচের ৮৩ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডারের বদলি হিসেবে নামেন আর্জেন্টাইন তারকা। সেদিন গায়ে জড়িয়েছিলেন ৩০ নাম্বার জার্সি।

সেদিন কি কেউ বুঝতে পেরেছিল, ১৭ বছর বয়সী এই ক্ষুদে ফুটবলার হতে যাচ্ছে জাদুকর? ক্লাবের ইতিহাস তো বটেই, ফুটবল ইতিহাসের পাতায় ঠাঁই মিলতে যাচ্ছে তার?

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সেদিনের সেই ডার্বি ম্যাচের ১০ মিনিটে পদচারণার পর, এই বার্সেলোনার হয়ে মেসি খেলে ফেলেছেন ৭৩৪টি ম্যাচ। করে ফেলেছেন রেকর্ড ৬৩৪টি গোল। দলীয় আর ব্যক্তিগত অর্জনের স্বীকৃতি হিসেবে নামের পাশে যোগ হয়েছে ৫৩টি শিরোপা। এরমধ্যে আছে রেকর্ড ৭টা পিচিচি ট্রফি, ৬টা ব্যালন ডি’অর, ৬টা গোল্ডেন বুট এবং ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। আরো কতোশত অর্জন, রেকর্ড বইয়ে ঝড় তুলেছেন সেসব হিসেবের বাইরে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এই ২০২০-২১ মেসির ১৭তম মৌসুম। সম্ভবত শেষ মৌসুমও। এই গ্রীষ্মে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন ক্ষুদে জাদুকর। অবশ্য চুক্তির বেড়াজালে আটকে গেছেন তিনি। ক্লাব তাদের শ্রেষ্ঠতম খেলোয়াড়কে কোনোভাবেই ছাড়তে চায়নি। ফলে এই ক্লাবেই থাকছেন। মৌসুমের ১ম তিনটি ম্যাচের সবক’টিতেই খেলেছেনও। তবে তার বার্সায় থাকার বিষয়টা এখনো ঝুলছে সুতোয়। আগামী মৌসুমেই ক্লাবটিকে বিদায় জানাচ্ছেন নাকি থাকছেন, জানেন কেবল তিনিই।

যাই হোক, এই সপ্তাহেই গেতাফের বিপক্ষে আবারো বার্সার জার্সিতে খেলতে নামছেন মেসি। যে ক’টা দিন এখানে আছেন, সমর্থকরা নিশ্চয়ই ক্ষুদে জাদুকরের প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন!

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম