Logo

September 19, 2020, 12:19 am

সংবাদ শিরোনাম :
«» করোনা: ইউরোপে ২য় ঢেউ, থাইল্যান্ডে ১০০ দিন পর ১ম মৃত্যু «» কানাইঘাট পৌর নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে প্রার্থী হতে চান নাজমুল ইসলাম হারুন «» আল্লামা শফীর জানাজা শনিবার, দাফন মাদরাসাতেই «» কানাইঘাটে এক সপ্তাহ পেরিয়ে গেলেও কিশোর জাহাঙ্গীরের খোঁজ মিলেনি «» আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন : প্রধানমন্ত্রী «» জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ কানাইঘাট শাখার আহ্বায়ক কমিটি গঠন «» জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন: সভাপতি শাহ রুহেল, সাধারণ সম্পাদক সুবল দেব «» আখেরি চাহার শোম্বা ১৪ অক্টোবর «» জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক «» আল্লামা আহমদ শফী আর নেই

বাউল শিল্পীদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের মতবিনিময় ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি::

সিলেট দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের জননন্দিত  চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ  বলেন , বর্তমান সরকার বাউলদের কল্যাণে অতি আন্তরিক ও নিরলস ভাবে কাজ করে যাচ্ছে,  সুস্থধারার সংস্কৃতিককে ফিরিয়ে আনতে মরমী বাউল সাধকদের গান ৭১’র মহান স্বাধীনতা যুদ্ধে তাদের অবদানও অনস্বীকার্য। বাউলদের সুস্থধারা ফিরিয়ে আনতে যারা কাজ করছে তাদের বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে রুখে দাড়াঁতে হবে। বাউলদের কল্যাণে বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগ দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে।

 

 

 

তিনি বাউল নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন বর্তমানে যারা আপনাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, তাদের সাথে আইনের প্রতি শ্রদ্ধা রেখে যারা মরমী সাধকদের গান নষ্ট করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ প্রদান করেন এবং প্রয়োজনে আইনি ব্যবস্থা নেন। আমিও আপনাদের অভিযোগ জেলা আইন শৃঙ্খলা কমিটির মিটিংয়ে উপস্থাপন করবো এবং আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

উপরোক্ত কথাগুলো তিনি ৫ সেপ্টেম্বর সন্ধায় সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে  বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সভাপতি, সকল সদস্য বাউল যন্ত্রশিল্পীদেরকে নিয়ে তথাকথিত  যুক্তরাজ্য প্রবাসী শেখ মোফাজ্জল কর্তৃক সার্বিক সহযোগিতায় বাউল শিল্পী শাহিনুর আলম সরকার কর্তৃক অশ্লীল, অশালীন ও মানহানিকর ভাষা ব্যবহার করে একটি কটুক্তি  গান গেয়ে ও স্যোসাল মিডিয়া ইউটিউব চ্যানেলে প্রচার ও প্রকাশ করার প্রতিবাদে করণীয় বিষয়ে সংঙ্গীত অনুরাগীদের নিয়ে সিলেট বিভাগ বাউল কল্যাণ সমিতির উদ্যোগে ও ইন্সফায়ার ফাউন্ডেশন ইউকে’র সার্বিক সহযোগিতায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলে বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের সাথে একাত্ম পোষণ করেন৷ ।

 

 

 

 

 

 

 

 

 

প্রবীণ বাউল শিল্পী আলীনূর ও বাউল শিল্পী রানু সরকারের যৌথ সভাপতিত্বে  এবং বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক বাউল সুর্যলাল দাস এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সদস্য আব্দুর রহমান, তেতলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ফারুক মিয়া, বলদি আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, জগন্নাথপুর উপজেলা বাউল কল্যাণ পরিষদের উপদেষ্টা নুরুল ইসলাম, বাউল জুয়েল আহমদ,  গীতিকার ইরন মিয়া, বাংলাদেশ বাউল কল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান শাহ তোফাজ্জল হোসেন ভান্ডারী।

 

 

 

 

 

 

 

 

 

 

স্বাগত বক্তব্য রাখেন বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সভাপতি কামাল উদ্দিন রাসেল। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সিনিয়র সহ সভাপতি বাউল লাল মিয়া, সহ সভাপতি সাংবাদিক ও গীতিকার  এম মুজিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক এখলাছুর রহমান আজাদ, হাবিবুর রহমান হাবিব, বাউল ফারুক মিয়া, সংঙ্গীত শিল্পী এম এইচ নিজাম, বাউল জিএস বশর, বাউল সৌভাগ্য দেবী, বাউল শফিক উদ্দিন,  আনছার মিয়া, গীতিকার তছির আলী, সাবুল আহমদ, মঞ্জুর আহমদ মুন, গীতিকার সুজেল পাগলা, জালালি হাবিব, এমকে জামান, বাউল আব্দুল খালিক, নুনু গাজী, এমএম শামীম খান, সৈয়দ আহমদ, আব্দুল হাসিম, শিপলু মিয়া, গীতিকার রুবেল আহমদ, জসিম আহমদ ছানা মিয়া প্রমুখ। সভায় বৃহত্তর সিলেটের বিভিন্ন উপজেলা থেকে আগত সম্মানিত অতিথি ও বাউলদের নেতৃবৃন্দ বাউল কল্যাণ সমিতি সিলেট বিভাগের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের কটোর প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপণ করে কটোর  আইনি ব্যবস্থা গ্রহন সহ  কথিত বাউল শাহিনুরকে সিলেট বিভাগে বয়কটের সিদ্ধান্তে উপনীত হোন নেতৃবৃন্দ৷

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার