1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

দেশের উত্তর-পূর্বাঞ্চলে বন্যার আশঙ্কা

  • Update Time : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৩ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

মৌসুমি বৃষ্টিপাতের কারণে নদ-নদীর পানি বেড়ে দেশের উত্তর-পূর্বাঞ্চলের কিছু এলাকায় চলতি (সেপ্টেম্বর) মাসে স্বল্পমেয়াদি বন্যা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া অধিদফতর মাসিক জলবায়ু পরিস্থিতির পূর্বাভাসে এ আশঙ্কার কথা জানিয়েছে।

পূর্বাভাসে বলা হয়, সেপ্টেম্বর মাসে দেশে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। এ ছাড়া চলতি মাসে বঙ্গোপসাগরে ১-২টি বর্ষাকালীন লঘুচাপ সৃষ্টি হতে পারে। এরমধ্যে একটি বর্ষাকালীন নিম্নচাপে পরিণত হতে পারে।

 

মৌসুমি বৃষ্টিপাতের কারণে চলতি মাসে দেশের উত্তর এবং উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পেতে পারে এবং উত্তর-পূর্বাঞ্চলের কতিপয় স্থানে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

 

পূর্বাভাসে আরও বলা হয়, গেল মাসে দেশে স্বাভাবিকের চেয়ে ৪.৬০ ভাগ কম বৃষ্টিপাত হয়েছে। ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেটে ৪৫ থেকে ২৪ দশমিক ৬০ শতাংশ কম বৃষ্টিপাত হয়েছে। তবে চট্টগ্রাম এবং বরিশালে ১৮ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে।

 

 

 

 

 

আজকের স্বদেশ/এবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD