Logo

September 19, 2020, 12:05 am

সংবাদ শিরোনাম :
«» করোনা: ইউরোপে ২য় ঢেউ, থাইল্যান্ডে ১০০ দিন পর ১ম মৃত্যু «» কানাইঘাট পৌর নির্বাচনে মেয়র পদে দলীয় প্রতীকে প্রার্থী হতে চান নাজমুল ইসলাম হারুন «» আল্লামা শফীর জানাজা শনিবার, দাফন মাদরাসাতেই «» কানাইঘাটে এক সপ্তাহ পেরিয়ে গেলেও কিশোর জাহাঙ্গীরের খোঁজ মিলেনি «» আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন : প্রধানমন্ত্রী «» জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ কানাইঘাট শাখার আহ্বায়ক কমিটি গঠন «» জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন: সভাপতি শাহ রুহেল, সাধারণ সম্পাদক সুবল দেব «» আখেরি চাহার শোম্বা ১৪ অক্টোবর «» জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক «» আল্লামা আহমদ শফী আর নেই

এক আসনেই আ.লীগের মনোনয়ন চান ৫৬ জন

আজকের স্বদেশ ডেস্ক::

গত ১০ জুলাই মারা যান ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন। তার মৃত্যুতে শূন্য হয় আসনটি। এ আসনটি থেকে উপ‌নির্বাচ‌নে লড়তে আওয়ামী লী‌গের অর্ধশতা‌ধিক প্রার্থী ম‌নোনয়ন সংগ্রহ ক‌রে‌ছেন এবং জমা দি‌য়ে‌ছেন।

এ আসন দ‌লের ৫৬ জন প্রার্থী দলীয় ম‌নোনয়ন ফরম সংগ্রহ ক‌রেন এবং জমা দেন।

আওয়ামী লী‌গের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, ঢাকা-১৮ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ৫৬ জন। এছাড়া নওগাঁ-৬ আস‌নে ৩৪ জন, পাবনা-৪ আসনে ২৮ জন, ঢাকা-৫ আসনে ২০ জন ও সিরাজগঞ্জ-১ আস‌নে তিনজন মনোনয়ন ফরম সংগ্রহ ক‌রেন ও জমা দেন। এ পাঁচ আসনের উপনির্বাচনে লড়তে মোট ১৪১ জন মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

 

 

গত ১৭ আগস্ট সকাল ১০টা থে‌কে রোববার (২৩ আগস্ট) বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন সংগ্রহ এবং জমা নেয়া হয়।

 

 

উল্লেখ্য, নওগাঁ-৬ আসনে ইসরাফিল আলম, সিরাজগঞ্জ-১ আসনে মোহাম্মদ নাসিম, পাবনা-৪ আসনে শামসুর রহমান শরিফ ডিলু, ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান, ঢাকা-১৮ আসনে অ্যাড‌ভো‌কেট সাহারা খাতুনের মৃত্যুতে আসনগুলো শূন্য হয়।

 

 

 

এদিকে, ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া পাবনা-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর। তবে বাকি আসনগুলোতে কোন দিন নির্বাচন হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সেগুলোতে নির্ধারিত মেয়াদের পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রজ্ঞাপন জারির ব্যবস্থা করা হবে।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার