1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
হেড লাইন
কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলে দিলেন ধোনি

  • Update Time : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ৩১৯ শেয়ার হয়েছে

স্পোর্টস ডেস্ক:

২০১৯ বিশ্বকাপের পর মাঠের বাইরে। সাময়িকভাবে ক্রিকেট থেকে দুরে থাকতে গিয়ে আর মাঠেই নামা হয়নি ভারতের সবচেয়ে সফল অধিনায়কের। আশা ছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। কিন্তু করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় সে আশাও শেষ হয়ে যায়।

 

 

সামনে আইপিএল। চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন তিনি। ভক্তরাও আশায় বুক বাধতে শুরু করেছেন, ক্রিকেটে ফেরার প্রক্রিয়া শুরু হলো বিশ্বকাপজয়ী ভারতের এই অধিনায়কের।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি। এক ইনস্টাগ্রাম পোস্টে আজ নিজেই এই ঘোষণা দিলেন মহেন্দ্র সিং ধোনি। ২০১৪ সালের ডিসেম্বরেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন তিনি। এরপর রঙ্গিন পোশাকের ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন। খেলেছেন ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপও। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, ২০১৭ সালের শুরুতেই সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

 

 

 

অধিনায়ক হিসেবে ধোনির যা অর্জন, তা শুধু ভারত কেন বিশ্বের আর কোনো অধিনায়কই অর্জন করতে পারেননি। তিনিই একমাত্র অধিনায়ক, যিনি আইসিসির প্রতিটি শিরোপা জয় করেছেন। ২০০৭ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, এরপর ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয় এবং ২০১৩ সালে জিতেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়া ধোনির নেতৃত্বেই প্রথমবারের মত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে আসে ভারত।

 

 

নেতৃত্ব ছাড়লেও একজন ক্রিকেটার হিসেবে খেলা চালিয়ে যাচ্ছিলেন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। ২০১৯ বিশ্বকাপও খেলেছেন তিনি। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন সেমিফাইনালে। ওই ম্যাচে হারের পর আর মাঠে নামা হয়নি ধোনির। সাময়িকভাবে দুলে থাকার সিদ্ধান্ত নেন তিনি। যোগ দেন তাকে দেয়া সেনাবাহিনীর সম্মানজন লেফটেন্যান্ট কর্ণেল পোস্টে। দুই মাস জম্মু এবং কাশ্মীর অভিযানে অংশ নেন ধোনি।

 

 

 

সেনা ডিউটি থেকে ফিরে আসলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হয়নি তার। গুঞ্জন ছিল এবারের আইপিএল দিয়েই তিনি আবার ক্রিকেটে ফিরবেন। কিন্তু করোনাভাইরাসের কারণে গত মার্চ মাসে শুরু হওয়ার কথা থাকলেও সেটা আর মাঠে গড়ায়নি। লম্বা বিরতির পর অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেপ্টেম্বর থেকে আইপিএল আয়োজনের ঘোষণা দিলে ধোনি এবং তার দল চেন্নাই সুপার কিংস প্রস্তুতি নিচ্ছিল আইপিএলে খেলার।

 

 

 

 

আরব আমিরাতে আইপিএল মাঠে গড়ানোর আগেই অবসরের ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দিলেন মহেন্দ্র সিং ধোনি। শেষ হয়ে গেলো ১৫ বছরের এক সোনালি ক্যারিয়ার। যদিও তার আগেই গত এক বছরে তুমুল আলোচনায় ছিলো ধোনির ক্যারিয়ার। তিনি কি সত্যি সত্যি ফিরবেন, নাকি অবসর নিয়ে নেবেন? টি-টোয়েন্টি বিশ্বকাপ ১ বছর পেছানোর পর আবারও গুঞ্জন ওঠে, তার অবসরের বিষয় নিয়ে। অবশেষে সেই ঘোষণাই দিলেন ধোনি।

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD