1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন
হেড লাইন
কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান

২৩ সেপ্টেম্বর একসঙ্গে শ্রীলঙ্কা যাবে এইচপি ও জাতীয় দল

  • Update Time : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৩৫৩ শেয়ার হয়েছে

স্পোর্টস ডেস্ক::

মূল সিরিজ শুরুর এখনও বাকি প্রায় আড়াই মাসের মতো সময়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে দুই দেশের মধ্যকার টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী ২৪ অক্টোবর থেকে। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রায় আড়াই মাস আগে থেকেই শুরু হয়ে গেছে সে সিরিজের তোরজোড়।

 

এতদিন চূড়ান্ত ছিল না ঠিক কবে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। গুঞ্জন ছিলো ২৩ অথবা ২৪ সেপ্টেম্বর দেশ ছাড়বে টাইগাররা। অবশেষে আজ (বুধবার) বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটি ও হাই পারফরম্যান্স ইউনিটের এক অনানুষ্ঠানিক সভায় নিশ্চিত হওয়া গেল, আগামী ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাচ্ছেন মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদরা।

তবে শুধু জাতীয় দল নয়, একই দিন বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটও (এইচপি ইউনিট) চলে যাবে শ্রীলঙ্কায়। সেজন্য ঘোষণা করা হবে ২৪ সদস্যের এইচপি স্কোয়াড। শ্রীলঙ্কান এইচপি ইউনিটের সঙ্গে সিরিজ রয়েছে তাদের। তবে তার আগে জাতীয় দলের অনুশীলনে সহায়তা করাই হবে এইচপির খেলোয়াড়দের মূল কাজ।

 

আর এ কারণে শুরুর প্রায় আড়াই-তিন সপ্তাহ এইচপি দলের সকল খরচ বহন করতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেই। পরে এইচপির সিরিজ শুরুর নির্ধারিত সময় ঘনিয়ে আসলে তাদের সকল খরচ চলে যাবে লঙ্কান বোর্ডের অধীনে।

 

আজ দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া বৈঠকটি শেষ হয়েছে আড়াইটার পরে। অনানুষ্ঠানিক এ সভায় বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন, দুই পরিচালক আকরাম খান (ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান) নাইমুর রহমান দুর্জয় (হাই পারফরমেন্স ইউনিট চেয়ারম্যান) এবং দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন অংশ নেন।

 

প্রায় দুই ঘণ্টা ব্যাপী এ আলোচনা শেষে জাগো নিউজকে শ্রীলঙ্কা সফরের নির্ধারিত তারিখ জানিয়েছেন এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়। তিনি আরও জানান, জাতীয় দলের সিরিজ শেষ হওয়ার পর একসঙ্গেই ফিরবে এইচপি ইউনিট ও জাতীয় দলের খেলোয়াড়রা।

নাইমুর রহমান দুর্জয় জাগো নিউজকে বলেন, ‘এইচপির ২৪ জনের স্কোয়াড যাবে শ্রীলঙ্কা এবং জাতীয় দলের সাথে একসঙ্গে ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে এইচপির তরুণরা, ফিরবেও একসঙ্গে। এইচপির থাকা ও খাওয়ার প্রথম অংশটা বিসিবির। ক্যাম্পের অংশটা আমাদের খরচ। তারপর জাতীয় দল যখন সিরিজে চলে যাবে, তখন আমাদের এইচপি দলের সঙ্গে লঙ্কান বোর্ডের যে দ্বিপাক্ষিক সিরিজ আছে, সেটা হবে এবং আতিথেয়তার সমুদয় খরচ তখন লঙ্কান বোর্ড বহন করবে।’

 

 

 

আজকের স্বদেশ/এবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD