1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

দক্ষিণ কোরিয়াতে ভয়াবহ বন্যা-ভূমিধসে নিহত ৩০

  • Update Time : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২৯৭ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

দক্ষিণ কোরিয়াতে গত কয়েকদিন ধরে ভারী বর্ষণ, ভূমিধস এবং বন্যায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে।তবে ১২ জনেরও বেশি লোক নিখোঁজ হওয়ার কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে দেশটির কেন্দ্রীয় বিপর্যয় ও সুরক্ষা কেন্দ্র।

 

 

 

বন্যা পরিস্থিতির কারণে দেশটির প্রধানমন্ত্রী চুং সি-কিউন দুটি প্রদেশকে ‘দুর্যোগপূর্ণ অঞ্চল’ হিসেবে ঘোষণা করেছেন। গত সাত বছরের মধ্যে দেশে এটিই সবচেয়ে বড় বন্যা।

 

 

 

করোনা পরিস্থিতির কারণে উদ্ধার প্রচেষ্টা বাধাগ্রস্ত হচ্ছে। জনাকীর্ণ আশ্রয়কেন্দ্রগুলোতে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা রয়েছে। তবে শারীরিক দূরত্ব বজায় রেখে কেন্দ্রগুলোতে থাকার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় জাতীয় দুর্যোগ ও পুর্নবাসন কর্মকর্তারা।

 

 

 

দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইওনহাপ জানিয়েছে, কয়েক সপ্তাহের টানা বৃষ্টিতে রাজধানী সিউলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তায় বড় ধরনের ফাটলসহ সড়কে রাখা গাড়িও পানিতে তলিয়ে গেছে।

 

 

 

দেশজুড়ে প্রায় এক হাজার ৫০০টি বাড়ি ভূমিধসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। জানা গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় এক হাজার সড়ক ও সেতু । ১১টি প্রদেশ ও নগরীর ৫,৯০০ জনেরও বেশি লোক তাদের বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিতে বাধ্য হয়েছে ।

 

 

 

দেশের দক্ষিণাঞ্চলে আরও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। দীর্ঘায়িত বর্ষা মৌসুমের মধ্যে ১ আগস্ট থেকে সারাদেশে মুষলধারে বৃষ্টিপাত বিপর্যয় সৃষ্টি করে । পানির নিচে তলিয়ে গেছে প্রায় ৯ হাজার ৩০০ হেক্টর জমি ।

 

 

 

রাষ্ট্রীয় আবহাওয়া সংস্থা জানিয়েছে, দক্ষিণ কোরিয়া চলতি সপ্তাহে মৌসুমের পঞ্চম টাইফুন আঘাত হানতে পারে। যা দেশের বন্যাকবলিত দক্ষিণ-পূর্বাঞ্চলে ভারী বৃষ্টিপাত নিয়ে আসবে। কোরিয়ান আবহাওয়া প্রশাসনের (কেএমএ) খবরে বলা হয়েছে, গ্রীষ্মমন্ডলীয় ঝড়, যা ওকিনাওয়ার দক্ষিণ-পশ্চিমে রোববার শুরুর দিকে শুরু হয়েছিল এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে শুরু করেছে।

 

 

 

 

সোমবার সকাল ১০টার দিকে জেজু দ্বীপের দক্ষিণে ৩৫০ কিলোমিটার মধ্য দিয়ে প্রবল ঝড় বয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। বেলা ১১ টার দিকে একই দিনে এটি বুশান থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, সিওলের প্রায় ৩২৫ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিক দিয়ে এর গতিবেগের পূর্বাভাস নির্ধারণ করা হয়েছে।

 

 

 

এতে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়া আগামী দিনগুলোতে আরো ভয়াবহ বৃষ্টিপাতের আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে তীব্র বাতাস এবং ভারী বর্ষণসহ দক্ষিণ গিয়ংসাং প্রদেশ এবং জেজু দ্বীপের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রান্তরে ঝড় তুলবে।

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD