Logo

August 10, 2020, 8:33 am

সংবাদ শিরোনাম :

বিশ্বকাপ সুপার লিগে নো বল ডাকবে থার্ড আম্পায়ার

স্পোর্টস ডেস্ক::

করোনাভাইরাসের প্রভাবে পিছিয়ে গিয়েছিল আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ। আগামী বৃহস্পতিবার (৩০ জুলাই) ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের মধ্য দিয়ে শুরু হচ্ছে আইসিসির এই নতুন লিগ পদ্ধতি।

বিশ্বকাপ সুপার লিগের উদ্বোধনী ম্যাচে খেলবে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডেতে নো বলের বিষয়টি থার্ড আম্পায়ার দ্বারা নিয়ন্ত্রণ করা হবে। এর আগে গত ডিসেম্বরে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ওয়ানডে সিরিজের সময় বোলারদের ওভারস্টেপিংয়ে নজরদারি করার জন্য প্রযুক্তিটি পরীক্ষামূলকভাবে ব্যবহার করেছিল আইসিসি। সেই সিরিজটিতে সফলভাবে প্রয়োগের পর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় সেটির আনুষ্ঠানিক ব্যবহার শুরু হয়। এবারে সুপার লিগে একই প্রযুক্তির সাহায্য নিতে যাচ্ছে আইসিসি।

 

 

 

 

 

 

 

 

 

 

বিশ্বকাপ সুপার লিগে আইসিসির র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১২ দলসহ মোট ১৩টি দল অংশ নিবে। ২০১৫-১৭ মৌসুমে সুপার লিগের চ্যাম্পিয়ন দল নেদারল্যান্ডস খেলবে এই লিগে। লিগের প্রতিটি দল হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে ৪টি করে মোট ৮টি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এই লিগের শীর্ষ ৭ দল ২০২৩ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে।

 

 

 

 

 

 

 

 

বিশ্বকাপ সুপার লিগে অংশ নিতে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে আয়ারল্যান্ড দল। দুটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে তারা। ইংলিশদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ হবে আগামী ৩০ জুলাই। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটি হবে ১ এবং ৪ আগস্ট।

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম