Logo

August 13, 2020, 4:32 pm

সংবাদ শিরোনাম :
«» কিশোর উন্নয়ন কেন্দ্রে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ «» ব্যক্তি-গোষ্ঠীর স্বার্থে যেন শোক দিবসের পরিবেশ বিনষ্ট না হয় «» স্থানীয় সরকার নির্বাচনে তোড়জোড় ত্যাগীদের মূল্যায়ন করবে আওয়ামী লীগ «» কানাইঘাটে ক্যান্সার ও কিডনি সহ জটিল রোগে আক্রান্তের মধ্যে চেক বিতরণ «» জগন্নাথপুর উপজেলা জমিয়তের কাউন্সিল আগামী ২৬ সেপ্টেম্বর: আহবায়ক কমিটি গঠন «» কানাইঘাট থানা ও ভূমি অফিস পরিদর্শনে সিলেটের জেলা প্রশাসক «» জগন্নাথপুরে স্টুডেন্ড’স ওয়েল ফেয়ার ট্রাস্টের উদ্যোগে এসএসসি, দাখিল ও প্রবাসীদের সংবর্ধনা প্রদান «» ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় সিএনজি খাদে, কিশোরীর মৃত্যু «» সর্বস্থরের জনগনের ভালবাসায় আবারো সিক্ত হলেন জগন্নাথপুরের কৃতি সন্তান মিন্টু রঞ্জন ধর ও উনার সহ-ধর্মিনী হেপী রানী ধর «» প্রকল্পে ‘অস্বাভাবিক খরচ’ না মানার বিষয়ে একমত মন্ত্রীসহ ৩০ সচিব

সুনামগঞ্জে আউটসোর্সিংয়ে জনবল নিয়োগে অনিয়ম যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে অযোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়ার পাঁয়তারা

আজকের স্বদেশ ডেস্ক::

সিলেটের পর এবার সুনামগঞ্জে আউটসোর্সিং পদ্ধতিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগে অনিয়মের আশঙ্কা দেখা দিয়েছে। বিতর্কিত একটি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দিতে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসে একটি দুষ্ঠুচক্র মাথাচাড়া দিয়ে ওঠেছে। দরপত্র দাখিলের দিন থেকে এ চক্রটি সক্রিয় হয়ে ওঠায় দরপত্রে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো শঙ্কিত হয়ে পড়েছে।

 

 

 

 

জানা গেছে, সুনামগঞ্জের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে আইটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের দরপত্র আহবান করে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস। এ অনুযায়ী গত ৭ জুন অংশগ্রহণকারীরা দরপত্র দাখিলে গেলে ওনেস্টি সিকিউরিটি সার্ভিসের লোকজন কথিত আন্দোলনের নামে ঠিকাদারদের দরপত্র দাখিলে বাধা দেয়। এ সময় পুলিশেরর সহযোগিতায় অংশগ্রহণকারীরা দরপত্র দাখিল করতে গেলে আগে থেকেই ঢুকিয়ে রাখা দরপত্রের বাক্সে ওনেস্টি সিকিউরিটির দরপত্র পাওয়া যায়। পরবর্তীতে পুলিশি সহযোগিতায় আরো ৩ প্রতিষ্ঠান যথাক্রমে সরকার আউটসোর্সিং লিমিটেড, যমুনা স্টারসেভ গার্ড সিকিউরিটি ও গালফ সিকিউরিটি দরপত্র দাখিল করে।

 

 

 

 

 

এককভাবে দরপত্র দাখিল করে কার্যাদেশ হাতিয়ে নেওয়ার প্রচেষ্টা ব্যর্থ হলে ওনেস্টি সিকিউরিটি ও সিভিল সার্জন অফিসের দুষ্টুচক্র সক্রিয় হয়ে ওঠে। ওই চক্রটি যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে অযোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ পাইয়ে দিতে তৎপরতা শুরু করেছে। এ ব্যাপারে দরপত্রে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সুনামগঞ্জের সিভিল সার্জন শামস উদ্দিনসহ জেলার শীর্ষ প্রশাসনিক কর্মকর্তাদের এ আশঙ্কার কথা অবহিত করেছেন।

 

 

 

 

দরপত্রে অংশগ্রহণকারীরা জানান, বিগত বছরে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগে দুর্নীতি ও অনিয়মের অভিযোগও ছিল। এ নিয়ে বিক্ষুব্ধরা বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন কীটতত্ত্ববিদ আনসারুল হক বাবুর বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হলেও প্রভাবশালীদের হাত করে যে যাত্রায় আনসারুল হক বাবু রক্ষা পান। এবারও যোগ্য প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে তার পছন্দের প্রতিষ্ঠানকে আউটসোর্সিংয়ের কার্যাদেশ পাইয়ে দিতে বিভিন্ন কূটকৌশল করছেন।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার