1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

বাংলাদেশিদের নিয়ে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্যের খবরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

  • Update Time : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ২৯০ শেয়ার হয়েছে

স্বদেশ ডেস্ক::

বাংলাদেশিদের ‘ভাইরাস বোম’ বলেননি ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। শনিবার (১১ জুলাই) বাংলাদেশর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করে বাংলাদেশের কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

 

 

 

 

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের কিছু গণমাধ্যম ভুলভাবে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য প্রকাশ করেছে। ইতালির প্রধানমন্ত্রী সম্প্রতি স্প্যানিশ একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তার মাদ্রিদ সফর সম্পর্কে কথা বলেছেন। তখন তিনি সেখানে বলেছেন, বাংলাদেশসহ ১২টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করেছে ইতালি। কারণ তারা আবারও করোনাভাইরাসের মহামরির মধ্যে পড়তে চায় না।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আমরা জোর দিয়ে বলতে চাই, ইতালির প্রধানমন্ত্রী কখনও বাংলাদেশিদের সম্পর্কে এ জাতীয় কোন কথা বলেননি।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

ইতালির প্রধানমন্ত্রী স্প্যানিশ টিভিকে দেওয়া ওই সাক্ষাৎকারে বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ থেকে যাওয়া ফ্লাইটে ২০ ভাগের বেশি মানুষ করোনায় আক্রান্ত ছিলেন। তাই তাদের ফেরত পাঠানো হয়েছে।’ কিন্তু বাংলাদেশের কয়েকটি গণমাধ্যম তার এই বক্তব্যকে ভুলভাবে প্রকাশ করে।

 

 

 

 

 

 

 

 

উল্লেখ্য, ইতালি বিশ্বের ১২টি দেশের সঙ্গে ফ্লাইট বন্ধ করেছে। এই সিদ্ধান্ত ১৪ জুলাই পর্যালোচনা করা হবে। তার পর নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি অথবা চালুর বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানায় দেশটির এভিয়েশান বিভাগ।

 

 

পররাষ্ট্রমন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ইতালিতে ১ লাখ ৫০ হাজারের বেশি বাংলাদেশি বসবাস করছে। ইতালি এবং বাংলাদেশ মনে করে, প্রবাসীরা দুই দেশের উন্নয়নে এবং জাতীয় আয়ে অবদান রাখছে। এটি মনে রাখা উচিৎ, শুধু ইতালি নয়, বিশ্বের অনেক দেশ ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা বা কড়াকড়ি আরোপ করেছে। ইতালির এই সিদ্ধান্ত সে রকমই।”

 

 

 

 

 

 

 

 

 

বাংলাদেশ এবং ইতালির সম্পর্কে নেতিবাচক প্রভাব তৈরি করে এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে দেশেল গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD