1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
হেড লাইন
আল-ইখওয়ান ইসলামি সমাজকল্যাণ সংস্থার পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত তিন ভাই ফ্যামেলী এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কানাইঘাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত রানীগঞ্জ দুরন্ত ক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন কানাইঘাটে ছিনিয়ে নেয়া সিএনজি গাড়ী উদ্ধার ॥ দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা নবীগঞ্জে সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে শিশু মহিলা সহ আহত ৭জন কানাইঘাটে প্রতিবন্ধী পরিবারের বসত বাড়ির জায়গা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে তাহসিন হত্যার প্রধান আসামী মান্না গ্রেফতার কোম্পানীগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা ইনাতগঞ্জে “আফরা সামাজিক সংগঠন কর্তৃক শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

পাথরবাহী ট্রাক চলাচল বন্ধের দাবী: কানাইঘাট সুরইঘাট-বড়বন্দ সড়কের বেহাল অবস্থা

  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ২৭৩ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধি::

কানাইঘাট সুরইঘাট বাজার থেকে বড়বন্দ এবং বড়চতুল ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে।

এলজিইডি’র গ্রামীন এলাকার এই সড়ক দিয়ে পাথরবাহী ভারি ট্রাক চলাচলের কারনে সড়কের বিভিন্ন অংশ বড় বড় গর্তের সৃষ্টি সহ নালা খন্দক ও পিচ উঠে গিয়ে জনসাধারণের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে স্থানীয় জনসাধারণ জানিয়েছেন।

 

 

 

 

 

 

এলাকার লোকজন সুরইঘাট বাজার হইতে বড়চতুল ইউনিয়ন পরিষদ পর্যন্ত এলজিইডি’র গ্রামীন সড়ক দিয়ে সব ধরনের ভারি যানবাহন ও পাথরবাহী ট্রাক বন্ধের জন্য স্থানীয় প্রশাসনের কাছে বার বার দাবী জানিয়ে আসলেও এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ না করায় উক্ত সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য পাথরবাহী ভারি ট্রাক চলাচলের কারনে সম্প্রতি সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্ত সহ নালা খন্দক ও পিচ উঠে গিয়ে সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে।

 

 

 

 

 

 

 

স্থানীয়রা জানিয়েছেন, লোভাছড়া পাথর কোয়ারী থেকে আমরি খাল দিয়ে গত ১ মাস ধরে হাজার হাজার ঘনফুট পাথর সুরইঘাট সড়কের বোবার হাওর নামক স্থানে অবৈধভাবে সড়কারী জায়গার উপর মজুদ করা হচ্ছে। আর সেখান থেকে প্রতিদিন রাতদিন ট্রাক, ট্যাক্টর দিয়ে পাথর বহন করে সুরইঘাট বড়বন্দ সড়ক দিয়ে সিলেট সহ বিভিন্ন জায়গায় পরিবহন করার কারনে সম্প্রতি সময়ে সড়কের বিভিন্ন স্থানে ব্যাপক বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এভাবে আরো কিছুদিন পাথরবাহী ট্রাক উক্ত সড়ক দিয়ে যাতায়াত করলে ৯ কিলোমিটার সড়ক যান চলাচলে অনুপযোগী হয়ে পড়বে বলে লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন ও বড়চতুল ইউনিয়নের ঐ এলাকার জনসাধারণ জানিয়েছেন।

 

 

 

 

 

 

তারা বলেন, দীর্ঘ কয়েক বছর পর গত বছর বড়বন্দ সড়কের সংস্কার কাজ এলজিইডি’র অর্থায়নে করা হয়। কিন্তু শুকনো ও ভরা মৌসুমে লোভাছড়া পাথর কোয়ারী থেকে ভারি ট্রাক সহ ট্র্যাক্টর দিয়ে গ্রামীন এ সড়ক দিয়ে পাথর পরিবহনের দায়ে এক বছরের মধ্যে রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। উক্ত সড়ক দিয়ে পাথরবাহী ট্রাক চলাচল বন্ধ করার জন্য বিহীত ব্যবস্থা নেওয়ার জন্য সিলেটের উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

লক্ষীপ্রসাদ ইউনিয়নের অনেক জনপ্রতিনিধি ও সচেতন মহল জানিয়েছেন, সড়ক দিয়ে পাথরবাহী ও ভারি যানবাহন চলাচল বন্ধের জন্য তারা বার বার দাবী জানিয়ে আসলেও এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

 

 

 

 

 

 

 

 

বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন জানিয়েছেন, বড়চতুল ইউনিয়ন পরিষদ থেকে বড়বন্দ পর্যন্ত তার ইউনিয়নের প্রায় আড়াই কিলোমিটার পাকা সড়ক রয়েছে।

পাথরবাহী ট্রাক চলাচলের কারনে এ আড়াই কিলোমিটার সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। উক্ত সড়ক দিয়ে পাথরবাহী ট্রাক চলাচল বন্ধের জন্য দাবী জানিয়েছেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD