Logo

July 5, 2020, 9:34 am

সংবাদ শিরোনাম :

সিলেট বোর্ডে নতুন জিপিএ-৫ পেয়েছে ৩০ পরীক্ষার্থী

আজকের স্বদেশ ডেস্ক::

এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে সিলেট বোর্ডে ফেল থেকে পাস করেছেন ২৩ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছে ৩০ জন পরীক্ষার্থী। আর ১৬৫ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

 

আজ মঙ্গলবার (৩০ জুন) এসএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

 

চলতি বছর সিলেট বোর্ডের ২৩ হাজার ৭৯০টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছিলেন শিক্ষার্থীরা।

 

জানা গেছে, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় কাঙ্খিত ফল না পেয়ে ২ লাখ ৩৮ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। তারা মোট ৪ লাখ ৪১ হাজার ৯১৯টি খাতা চ্যালেঞ্জ করেছেন। এদের মধ্যে শুধু এসএসসি পরীক্ষার ৩ লাখ ৯৫ হাজার ৮৯৮টি, দাখিলের ২৮ হাজার ৪৮৪টি এবং এসএসসি ভোকেশনালের ১৭ হাজার ৫৩৭ টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করা হয়েছে।

 

 

গত ৩১ মে ভিডিও কনফারেন্সে মাধ্যমে এসএসসি ও সমমানে পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাস করেছে  ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী। ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ শিক্ষার্থী চলতি বছর জিপিএ-৫ পেয়েছিল। ৯টি সাধারণ বোর্ডে এসএসসিতে গড় পাসের হার ছিল ৮৩ দশমিক ৭৫ শতাংশ এবং শুধু এসএসসিতে জিপিএ-৫ পেয়েছল ১ লাখ ২৩ হাজার ৪৯৭ জন।

 

গত ৩১ মে প্রকাশিত ফল অনুযায়ী, এসএসসি পরীক্ষায় সিলেট বোর্ডে ৭৮ দশমিক ৭৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল। এবার মোট জিপিএ-৫ পেয়েছিল  ৪  হাজার ২৬৩ জন। যারা প্রত্যাশিত ফলাফল পাননি তারা গত ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছিলেন।

 

সিলেট বোর্ডের এসএসসির খাতা পুনঃনিরীক্ষণের ফল তুলে ধরা হলো।

রেজাল্ট দেখতে ক্লিক করুন:

 

 

 

 

আজকের স্বদেশ/এবি