Logo

July 6, 2020, 4:34 pm

সংবাদ শিরোনাম :
«» শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ «» সুনামগঞ্জে ইএএলজি প্রকল্পের আওতায় করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী প্রদান «» নবীগঞ্জে দু’টি পরিবারকে সমাজচ্যুত করেও ক্ষান্ত হয়নি গ্রাম্য মোড়লরা! নির্যাতিত পরিবারের এক ব্যক্তিকে পিটিয়ে আহত «» সুরমা নদীর ভাঙ্গন রোধে স্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন করা হবে: হুইপ পীর মিসবাহ এমপি «» অবশেষে মুক্তি পেলেন খুলনার সেই সালাম ঢালী «» জগন্নাথপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা «» নবীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতা সুবিধাভোগীর টাকা আত্মসাতের অভিযোগ «» সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই «» ছাতকে অজ্ঞাতনামা মহিলার ভাসমান লাশ উদ্ধার «» আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা

সুনামগঞ্জে বাড়ছে বন্যার পানি, নতুন নতুন এলাকা প্লাবিত

আজকের স্বদেশ ডেস্ক;:

সুনামগঞ্জে টানা ভারি বর্ষণ, পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।

 

জেলা প্রশাসন জানিয়েছে, জেলায় বন্যায় অন্তত ৩২টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪৪ হাজার পরিবার। প্লাবিত এলাকায় ৭৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রেখেছে প্রশাসন। ইতোমধ্যে ১৪৮টি পরিবারকে নেয়া হয়েছে আশ্রয় কেন্দ্রে।

এদিকে, সুনামগঞ্জ পৌরসভার বেশিরভাগ এলাকা বন্যার প্লাবিত হওয়ায় তলিয়ে গেছে রাস্তাঘাট। বাসাবাড়ি ও দোকানপাটে ঢুকে পড়েছে বন্যার পানি। ভোগান্তিতে পড়েছেন বাসভাসি মানুষ।

 

পানি উন্নয়ন বোর্ড জানায়, রবিবার ভোর ৬টায় ষোলঘর পয়েন্টে সুরমা নদীর বিপদসীমার ৭০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ২৪ ঘণ্টায় জেলায় ১৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পানি উন্নয়ন বোর্ড।

 

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, দুর্গত মানুষকে সহায়তার জন্য ৪১০ মেট্রিকটন চাল, ২৯ লাখ ৭০ হাজার নগদ টাকা ও ৫ হাজার পরিবারের জন্য শিশুখাদ্য বরাদ্দ দেয়া হয়েছে।

 

বন্যা মোকাবেলায় প্রশাসনের সকল বিভাগকে প্রাস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

 

 

 

আজকের স্বদেশ/এবি