Logo

July 6, 2020, 4:06 pm

সংবাদ শিরোনাম :
«» নবীগঞ্জে দু’টি পরিবারকে সমাজচ্যুত করেও ক্ষান্ত হয়নি গ্রাম্য মোড়লরা! নির্যাতিত পরিবারের এক ব্যক্তিকে পিটিয়ে আহত «» সুরমা নদীর ভাঙ্গন রোধে স্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন করা হবে: হুইপ পীর মিসবাহ এমপি «» অবশেষে মুক্তি পেলেন খুলনার সেই সালাম ঢালী «» জগন্নাথপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা «» নবীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতা সুবিধাভোগীর টাকা আত্মসাতের অভিযোগ «» সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই «» ছাতকে অজ্ঞাতনামা মহিলার ভাসমান লাশ উদ্ধার «» আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা «» সাংসদ পাপুলের বিরুদ্ধে সিআইডির অনুসন্ধান শুরু «» রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর

লকডাউনে বিয়ে করে ৭ লাখ টাকা জরিমানা গুণলেন নবদম্পতি

আন্তর্জাতিক ডেস্ক::

করোনাভাইরাস বা কোভিড-১৯ উদ্ভুত পরিস্থিতিতে দেশে দেশে চলছে লকডাউন। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য বিধি মেনে চলা বাধ্যতামূলক প্রায় সব দেশেই। কিন্তু এর মধ্যে ধুমধামের সঙ্গে বিয়ের আয়োজন করে বিপদে পড়েছেন এক দম্পতি।

লকডাউন অমান্য করায় ওই দম্পতিকে জরিমানা গুণতে হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ লাখ টাকা।

 

 

 

 

 

 

 

 

সম্প্রতি ভারতের রাজস্থান রাজ্যের ভিলওয়ারা জেলায়ে এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে দেশটির বিভিন্ন গণমাধ্যম।

খবরে বলা হয়েছে, বিয়েতে ৫০ জন অতিথিকে দাওয়াত করা হয়েছে। লকডাউন ভেঙে লোকসমাগম করায় ভারতীয় মুদ্রায় ৬ লাখ ২৬ হাজার ৬০০ রুপি জরিমানা করা হয়।

 

 

 

 

 

 

 

নিউজ এইটিনের খবরে বলা হয়েছে, ভারতে লকডাউনে শিথিলতা আনলেও জনসমাগম বিষয়ে এখনও সামাজিক দূরত্ব বজায়সহ বেশ কিছু স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে। কিন্তু গত ১৩ জুন এসব নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে ৫০ জন অতিথি নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এক ব্যক্তি।

 

 

 

 

 

 

 

 

 

এরপর জানা যায়, ওই অনুষ্ঠানে অংশ নেয়া অতিথিদের মধ্যে অন্তত ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন মারাও যান।

বিষয়টির তদন্তে নেমে এর সত্যতা পায় ভিলওয়ারা জেলা প্রশাসন। এরপর জনস্বাস্থ্যের জন্য হুমকি তৈরির দায়ে সদ্য বিবাহিত ওই ব্যক্তিকে ৬ লাখ ২৬ হাজার ৬০০ রুপি জরিমানা করে তাৎক্ষণিক তা আদায় করে প্রশাসন।

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম