Logo

July 5, 2020, 11:11 am

সংবাদ শিরোনাম :

শুরুর পর ফের বন্ধ ব্রাজিলের ফুটবল

আজকের স্বদেশ ডেস্ক::

করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগেই গত বৃহস্পতিবার শুরু হয়েছিল ব্রাজিলের ঘরোয়া ফুটবল। কিন্তু তা চললো মাত্র তিনদিন। ক্লাবগুলোকে আরও সময় দেয়ার জন্য শনিবার ফের স্থগিত করা হয়েছে ব্রাজিলের ফুটবল।

 

 

গত বৃহস্পতিবার রিও ডি জেনিরো চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে প্রায় ৩ মাস বিরতি দিয়ে শুরু হয়েছিল ব্রাজিলের ফুটবল। যেখানে বর্তমান চ্যাম্পিয়ন ফ্ল্যামিঙ্গো ৩-০ গোলে জয় পেয়েছিল বাঙ্গুর বিপক্ষে। ধারণা করা হচ্ছিল, সবকিছু আবার আগের মতো চলবে ব্রাজিলের ফুটবলে।

কিন্তু ফ্লুমিনেজ ও বোটাফোগো জানিয়েছে তারা সোমবার নির্ধারিত ম্যাচটি খেলতে পারবে না। ফ্লুমিনেজ বলেছে তাদের প্রস্তুতির আরও সময় দরকার এবং বোটাফোগো জানিয়ে দিয়েছে জুলাইয়ের খেলতে পারবে না তারা।

 

 

 

কোর্টের রায়ে হেরে গিয়েছিল দুই ক্লাব। প্রাথমিক ম্যাচ পেছানোর সিদ্ধান্ত হয়নি। কিন্তু রিও ডি জেনিরো মেয়র মার্সেলো ক্রাইভেলার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে টুর্নামেন্ট। যার ফলে আগামী ২৫ জুন পর্যন্ত রিও ডি জেনিরো চ্যাম্পিয়নশিপের সকল ম্যাচ স্থগিত থাকবে।

 

 

 

 

 

ব্রাজিলের অন্যান্য রাজ্য টুর্নামেন্টগুলো শুরুর দিনক্ষণ এখনও নির্ধারিত হয়নি। দেশটির অন্যতম সেরা টুর্নামেন্ট সাও পাওলো স্টেট চ্যাম্পিয়নশিপে খেলে করিন্থিয়াস। তাদের দলের ৮ খেলোয়াড় এবং ৫ টিম স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবু আগামী সপ্তাহ থেকে তাদের অনুশীলন শুরুর সম্ভাবনা রয়েছে।

 

 

 

করোনাভাইরাসের ভয়াল থাবা বেশ ভালোভাবেই পড়েছেন ব্রাজিলের ওপর। বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলেই। এরই মধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৫০ হাজার। এছাড়া আক্রান্ত হয়েছেন প্রায় ১১ লাখ মানুষ।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার