1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

সুনামগঞ্জে একদিনে আরও ৯২ জনের করোনা শনাক্ত

  • Update Time : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৩৭০ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

সুনামগঞ্জে একদিনে আরও ৯২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২৫ জনে।

 

 

 

শনিবার রাজধানী ঢাকা ও সিলেটের ল্যাবে পৃথকভাবে ২৮২ ও ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হলে সেখানে ৯২ জনের করোনা পজিটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি জানান, সিলেটে নমুনা জট থাকায় বিভাগের বেশ কয়েকটি নমুনা ঢাকায় পাঠানো সেখান থেকে সুনামগঞ্জের ২৮২টি নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়। পরবর্তীতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ২০৩টি নমুনা পরীক্ষা করা হলে সেখান থেকে ৬১ জনের করোনা শনাক্ত হয়।

 

 

 

নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৩৪ জন, ছাতক উপজেলায় ৩০ জন, জামালগঞ্জ উপজেলায় ১৮ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৪ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ২ জন, তাহিরপুর উপজেলার ২ জন ও শাল্লা উপজেলার একজন রয়েছেন।

 

 

অন্যদিকে, সুনামগঞ্জে করোনা আক্রান্ত রোগী গত ২৪ ঘণ্টারও আগেও ছিল ৪৩৩ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে তা ৫২৫ জনে দাঁড়িয়েছে। নতুন আক্রান্ত হওয়াদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার নতুন পাড়া এলাকার একই পরিবারের ৭ জন রয়েছেন।

 

 

 

 

তাদের পরিবারের এক ব্যক্তি প্রথমে করোনা শনাক্ত হলে পরবর্তীতে তাদেরও করোনা শনাক্ত হয়। এছাড়া সদর উপজেলার আরপিন নগর এলাকা আরও একটি পরিবারের ৬ জন করোনা শনাক্ত হয়েছেন বলে জানা গেছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১০০ জন এবং মারা গেছেন ৪ জন।

 

 

 

 

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, আজকে সুনামগঞ্জে রেকর্ড সংখ্যক করোনা  আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাদের প্রত্যেককেই বাড়িতে আইসোলেশনে রাখা হবে। এছাড়া তাদের সংস্পর্শে যাওয়া সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

 

 

 

 

উল্লেখ্য, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম দিন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর লকডাউন করে প্রশাসন। বর্তমানে লকডাউন পরিস্থিতি তুলে দেয়ার পর থেকে বাড়ছে করোনা আক্রান্ত রোগী সংখ্যা।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD