Logo

July 10, 2020, 9:29 am

সংবাদ শিরোনাম :

সিলেটে বিভাগে একদিনে আরও ৯১ জন করোনায় আক্রান্ত

আজকের স্বদেশ ডেস্ক::

সিলেট বিভাগে একদিনে আরও ৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৫ জুন) এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকায় নমুনা পরীক্ষা করে তাদের করোনা শনাক্ত হয়।

 

 

 

এর মধ্যে সিলেট জেলার ৪৭ জন, সুনামগঞ্জের ২২ জন, হবিগঞ্জের ১৪ জন ও মৌলভীবাজারের আটজন রয়েছেন। সব মিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪১৩ জনের। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৫৪ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৫৫ জন।

শুক্রবার এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ৪৭ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৭ জনের পজিটিভ আসে। এদের মধ্যে জকিগঞ্জের ১৮ জন, সিলেট মহানগর ও সদর উপজেলার ১৫ জন, জৈন্তাপুরের দুইজন, গোয়াইনঘাটের ১১ জন এবং বিয়ানীবাজার উপজেলার একজন রয়েছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৮৪ জন।

 

 

 

সুনামগঞ্জ : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা করে সুনামগঞ্জের আরও ২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজিটিভি পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যা ন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করেছেন। এই ২২ জন নিয়ে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬৯ জনের।

 

 

হবিগঞ্জ : হবিগঞ্জে আরও ১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকায় নমুনা পরীক্ষায় এই ১৪ জনের করোনা শনাক্ত হয়। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

তিনি বলেন, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১০ জন, সদর উপজেলার দুইজন, নবীগঞ্জের একজন ও আজমিরিগঞ্জের একজন রয়েছেন। এই ১৪ জন নিয়ে হবিগঞ্জ জেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২০৮ জনের।

মৌলভীবাজার : মৌলভীবাজারে আরও আটজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকায় নমুনা পরীক্ষা করে এই আটজনের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ কল্লোল এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

তিনি বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে কুলাউড়ার তিনজন, বড়লেখা ও জুড়ীর দুইজন করে এবং সদর উপজেলার একজন রয়েছেন। এই আটজন নিয়ে মৌলভীবাজারে এখন পর্যন্ত ১৫২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার