1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০২ অপরাহ্ন
হেড লাইন
কৃষকের চাষের মাঠে জগন্নাথপুর উপজেলা কৃষি অফিসার কাওসার আহমেদ কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

মাহমুদুল হাসান চৌধুরী সহকারী পুলিশ সুপার থেকে সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদোন্নতি

  • Update Time : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১০১৮ শেয়ার হয়েছে

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুরের সেই আলোকিত সহকারী পুলিশ সুপার চাকরিতে যোগদানের পর থেকে নিজের দক্ষতা ও দূরদর্শিতা দিয়ে একের পর এক ভালো কাজ করেছেন তিনি। যার জন্য বিভিন্ন মহলে আলোচিত হয়ে তিনি ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। নিজের সেরাটা নিংড়ে দিয়ে প্রশাসনের সকল দাপ্তরিক কাজের পাশাপাশি মানুষের তরে ছুটে চলেছেন বিরামহীনভাবে।

 

 

 

প্রাণপণে চেষ্টা করছেন মানুষের কল্যাণের জন্য নাগরিক সেবা দিতে। পুলিশ বাহিনীর কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন একনিষ্টভাবে। বলছি প্রশাসনের একজন চৌকস মেধাবী কর্মকর্তা ও সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান চৌধুরীর কথা। তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন।

 

 

এবার তিনি ভালো কাজের স্বীকৃতিস্বরুপ সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন। জগন্নাথপুর উপজেলার প্রভাবশালীদের রক্তচক্ষু উপেক্ষা করে দেশের মহামারী করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দিন রাত কাজ করছেন। যানজট নিরসন,মাদক,চুরি,ডাকাতিসহ অপরাধ চক্রের বিরুদ্ধে অভিযান চালান।তার প্রশংসা নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে দেশব্যাপী আলোচিত হয়ে যান তিনি।অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করেন।

 

 

 

 

 

 

শহরের ব্যাপক প্রশংসিত হন। সন্ত্রাস ও মাদক নির্মূলে জিরো ট্রলারেন্স বিরুদ্ধে অভিযান করেন। সরকারি ধান ক্রয়ে সিন্ডিকেট চক্র ভঙ্গ ও হাট-বাজার সিন্ডিকেট চক্র ভঙ্গ করা হয়। এছাড়া রানীগঞ্জ নদীর থেকে ডেজার মেশিন দিয়ে বালু রাজস্ব ছাড়া বালু উত্তোলনে শক্তিশালী সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালান। বর্তমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলার মানুষকে নিরাপদ রাখতে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত মাঠে থেকে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। সামাজিক দূরত্ব নিশ্চিতে সহকারী পুলিশ সুপারের সিনিয়র পুলিশ সুপার হিসেবে পদোন্নতির সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। তাঁকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন মহলের কয়েক শতাধিক ব্যক্তি তাদের ব্যক্তিগত ফেসুবক টাইমলাইনে পোস্ট করছেন।

 

 

 

 

 

অনেকেই মাহমুদুর হাসান চৌধুরী কে গরিব-দুঃখী মানুষের বন্ধু, জনদরদী সহকারী পুলিশ সুপার ও মানবিক বলে আখ্যায়িত করেছেন। মোঃ মাহমুদুল হাসান চৌধুরী সহকারী পুলিশ সুপার হিসাবে ০১ লা জুন ২০১৬ সালে যোগদান করেন।ঐতিহ্যবাহী সারদা পুলিশ একাডেমি,রাজশাহী থেকে দীর্ঘ এক বছর মৌলিক প্রশিক্ষণ শেষে তিনি ২০১৭ সালে মৌলভীবাজার জেলায় শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।ছয় মাসের শিক্ষানবিস কাল শেষে ২০১৮ সালে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশে সহকারী পুলিশ কমিশনার (পিওএম) হিসেবে আট মাস দায়িত্ব পালন করেন।সেখান থেকে আবার মৌলভীবাজার জেলায় সহকারী পুলিশ সুপার (সদর) পদে গত ২০১৮ সালের ২রা অক্টোবর নিযুক্ত হয়েছিলেন।

 

 

 

 

 

 

ছয় মাস দায়িত্ব পালন করে সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) হিসেবে তিনি গত ১০ এপ্রিল, ২০১৯ সালে সুনামগঞ্জ জেলায় যোগদান করেন।২০২০ সালের ০১ লা জুন তিনি সিনিয়র সহকারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান। তিনি ৩৪তম বিসিএস (পুলিশ) ক্যাডারের একজন গর্বিত সদস্য।

 

 

 

 

তিনি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১০ নং সুবিদপুর ইউনিয়নের বাঘজোড় গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী বাড়ীতে জন্মগ্রহণ করেন।তার পিতার নাম মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, মাতার নামঃ মোছাম্মদ মাসুদা আক্তার চৌধুরী। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন।ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা সন্তানের জনক।

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD