Logo

July 6, 2020, 4:41 pm

সংবাদ শিরোনাম :
«» সুনামগঞ্জে অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে ডেস্কটপ ও শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ প্রদান «» শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দেয়ার উদ্যোগ «» সুনামগঞ্জে ইএএলজি প্রকল্পের আওতায় করোনা ভাইরাস সুরক্ষা সামগ্রী প্রদান «» নবীগঞ্জে দু’টি পরিবারকে সমাজচ্যুত করেও ক্ষান্ত হয়নি গ্রাম্য মোড়লরা! নির্যাতিত পরিবারের এক ব্যক্তিকে পিটিয়ে আহত «» সুরমা নদীর ভাঙ্গন রোধে স্থায়ী প্রতিরক্ষা কাজ বাস্তবায়ন করা হবে: হুইপ পীর মিসবাহ এমপি «» অবশেষে মুক্তি পেলেন খুলনার সেই সালাম ঢালী «» জগন্নাথপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা «» নবীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতা সুবিধাভোগীর টাকা আত্মসাতের অভিযোগ «» সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই «» ছাতকে অজ্ঞাতনামা মহিলার ভাসমান লাশ উদ্ধার

ভূমিকম্পে কাঁপল বাংলাদেশ-ভারত সীমান্ত

আজকের স্বদেশ ডেস্ক::

সাতসকালেই ভূমিকম্পে কেঁপে উঠল বাংলাদেশ। বুধবার সকাল ৭টা ৪০ মিনিটে বাংলাদেশ-ভারত সীমান্তে এ কম্পন অনুভূত হয়।

 

ভূমিকম্প নির্দেশক ওয়েবসাইট আর্থকোয়াকট্র্যাক ডটকমের তথ্য অনুসারে, ভূকম্পনের উৎস ছিল নেত্রকোনার ৪১ কিলোমিটার পূর্বে ও ভূপষ্ঠের ৩০ কিলোমিটার গভীরে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪ দশমিক ২। তবে ভারতীয় সংবাদমাধ্যমে ভূমিকম্পের মাত্রা ৪ দশমিক ৩ বলা হচ্ছে।

ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, মেঘালয়ের দক্ষিণপশ্চিম চেরাপুঞ্জিতেও অনুভূত হয়েছে এই ভূমিকম্প৷ তবে এতে এখনও কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 

গত সপ্তাহের হরিয়ানার রোহতকে একঘণ্টার মধ্যেই আঘাত হেনেছিল দুটি ভূমিকম্প। প্রথম ভূমিকম্পের তীব্রতা ছিল ৪ দশমিক ৫ এবং দ্বিতীয়টির ২ দশমিক ৯। এছাড়া, গত মাসে আরও কয়েকবার ভূমিকম্পে কেঁপেছে ভারত।

সূত্র: ইন্ডিয়া টাইমস, নিউজ ১৮

 

 

 

আজকের স্বদেশ/এবি