Logo

November 23, 2020, 3:44 pm

সংবাদ শিরোনাম :
«» যার যে রোল নম্বর আছে, সেই রোল নম্বর নিয়েই পরের শ্রেণিতে উঠবে প্রাথমিকের শিক্ষার্থীরা «» দোয়ারাবাজারে ইউপি নির্বাচনের হাওয়ায় তৎপর প্রার্থীরা «» মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার -মুহিবুর রহমান মানিক এমপি «» জামালগঞ্জে ইফার মাসিক সমন্বয় সভা সম্পন্ন «» মাস্ক ব্যবহার নিশ্চিতে কঠোর হতে বললেন প্রধানমন্ত্রী «» ছাতকে কৈতক ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করেন এমপি মানিক «» সাস্টিয়ান ইন সুনামগঞ্জের পক্ষ হতে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার-কে বদলীজনিত বিদায় সংবর্ধনা «» আসছে করোনার তৃতীয় ঢেউ! «» শ্বশুরের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে অনশনে নববধূ «» সুনামগঞ্জে পুর্ব বিরোধের জেরধরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত ৩

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা

ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ/ তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’। মুসলিম জীবনে ঈদ স্রষ্টার এক অমূল্য নিয়ামত। মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ। ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে।

 

 

 

সারা বিশ্বের মুসলমানদের উল্লেখযোগ্য প্রধান ধর্মীয় উৎসব এই ঈদুল ফিতরকে কেন্দ্র করিয়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই দেশে মাসাধিক কাল ধরিয়া চলিতেছে কেনাকাটা সহ নানা প্রস্তুতি। জাগতিক এই প্রস্তুতির পাশাপাশি তাহারা এই আনন্দ উৎসবে শরিক হইতে আধ্যাত্মিকভাবেও তৈরি হন।

 

 

 

পবিত্র মাহে রমজানে রোজা, ইফতার, তারাবিহ, লাইলাতুল কদর পালন, কুরআন তিলাওয়াত, জাকাত-ফিতরা ও দান-খয়রাত প্রদান ইত্যাদি ইবাদতের মাধ্যমে তাহারা গ্রহণ করেন আত্মশুদ্ধির মহান দীক্ষা। ইহার পর ঈদুল ফিতর আসে তাহারই পূর্ণতার সুসংবাদ নিয়া। ঈদুল ফিতরের শাব্দিক অর্থ আসলে রোজা ভঙ্গের আনন্দ।

 

 

 

এক মাস রোজা পালনের মাধ্যমে একজন রোজাদার যাবতীয় গুনাহ হইতে মুক্ত হইয়া সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় মাসুম বা নিষ্পাপ ব্যক্তিতে পরিণত হন। ইহাতে তিনি যে আত্মিক প্রশান্তি লাভ করেন, তাহারই আনন্দঘন মুহূর্ত হইতেছে ঈদুল ফিতর।

 

 

 

কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকট জন সহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব। কোনো অসহায় ও দুস্থ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।

 

করোনাভাইরাসের মহামারিতে এখন বিশ্ব সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক। এ অদৃশ্য আততায়ী করোনার কবল থেকে মানুষকে রক্ষা করতে আমি কায়মনোবাক্যে মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি।

 

 

ঈদুল ফিতর উপলক্ষে আজকের স্বদেশ ডটকমের পক্ষ থেকে সকলের সুখ-শান্তি, নিরাপত্তা ও স্থিতি কামনা করি। আমাদের প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা  ও শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের অনাবিল শুভেচ্ছা ঈদ মোবারক, ঈদ মোবারক।

 

 

শুভেচ্ছান্তে

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

আজকের স্বদেশ ডটকম।

 

আজকের স্বদেশ/তালুকদার