Logo

June 2, 2020, 9:44 pm

সংবাদ শিরোনাম :
«» মডার্নার করোনা ভ্যাকসিনের পরীক্ষার ফল খুবই আশাব্যঞ্জক «» লোভাছড়া পাথর কোয়ারীতে সব ধরনের কার্যক্রম বন্ধে নিষেধাজ্ঞা জারি «» ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» কানাইঘাটে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তির দাফন সম্পন্ন «» প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত আসছে «» জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত করতে পুলিশের সাহায্য কামনা «» ছাতকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা «» মহাসংকটে পতিত জনগণের উপর বর্ধিত গণপরিবহনের ভাড়া প্রত্যাহার করুন «» বাবা নামের বটগাছটি হারিয়েও থেমে যায়নি শাওন: সব বাধা পেরিয়েও এসএসসিতে এ প্লাস পেল «» মীরপুর ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা

দ্রুত সেরে উঠুন নাদেল ভাই, ফিরে আসুন জীবনের কোলাহলে.. মুক্তাদির আহমদ মুক্তা

শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। একজন প্রতিশ্রুতিশীল রাজনীতিবিদ। ভয়াবহ এই করোনা সংকট শুরু হওয়ার পর থেকেই নানামুখি কার্যক্রমে জড়িয়েছেন নিজেকে।

 

 

 

আজ তিনিই প্রাণঘাতি করোনা ভাইরাসে সংক্রমিত। খবরটা শুনার পর থেকে মন ভারাক্রান্ত। বিপন্ন বোধ করছি নিজেও। কয়েক দফা আজলাপের পর মনে হয়েছে আত্মপ্রত্যয়ী নাদেল ভাই করোনার কাছে পরাস্থ হতে পারেন না। দ্রুত সেরে উঠুন নাদেল ভাই, ফিরে আসুন জীবনের কোলাহলে। মানবিক আয়োজনে।

 

 

 

 

বহুমাত্রিক এই মানুষটি সংকট আর সংগ্রামের মাধ্যমেই নিজের রাজনৈতিক ও সামাজিক অবস্থান সুসংহত করেছেন। এই করোনা সংক্রমন জয় করে তিনি আবারও প্রমাণ করবেন মানুষের ভালোবাসার সংক্রমণ সবচেয়ে বেশি শক্তিশালী। তাঁর করোনা পজেটিভ সংবাদের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভালোবাসার যে আকুতি দেখছি।

 

 

 

তা ব্যর্থ হতে পারে না। দেশে বিদেশে অগণিত শুভাকাঙ্ক্ষী কায়মনোবাক্যে প্রার্থনা করছেন তাঁর সুস্থতার জন্য। এমন প্রাণের আকুতি নিশ্চয়ই পরম করুণাময় গ্রহণ করবেন। তিনি পরিপূর্ণ সুস্থ হয়ে সক্রিয় হবেন তার পরিচালনাধীন এই সংকটকালীন সময়ের বিভিন্ন মানবিক কর্মসূচিতে।

 

 

 

বহুমাত্রিক নাদেল ভাই শুধু একজন রাজনৈতিক নেতা নন। তিনি একজন সফল ক্রীড়া সংগঠক ও সফল ব্যবসায়ী। দায়িত্ব পালন করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট মেট্রোপলিটন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট হিসেবে।

 

 

 

 

সদা হাস্যোজ্জ্বল, নিপাট ভদ্রলোক, এই মানুষটি নানাবিধ সৃজনশীল কর্মকাণ্ডে জড়িত। সিলেট থেকে প্রকাশিত দৈনিক উত্তরপূর্বের সম্পাদক ও প্রকাশক তিনি। সিলেটের ঐতিহ্যবাহী কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ ( কেমুসাস),সিলেট জেলা শিল্পকলা একাডেমি, রেডক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত।

 

 

 

 

অনেক ত্যাগ,তিতিক্ষা, ঘাত প্রতিঘাত মোকাবিলা করেই তিনি পথ চলছেন আপন মহিমায়। কঠিন দুঃসময়কে ধৈর্য্য ও সাহসিকতার সঙ্গে জয় করেই তিনি এগিয়ে চলছেন প্রতিনিয়ত। এবারও মানুষের নিখাদ ভালোবাসাই তাঁকে ফিরিয়ে অানবে মানুষের কাছে।

 

 

 

নানাবিধ সাংগঠনিক তৎপরতার সঙ্গে জড়িত থাকায় করোনা সংকট শুরু হওয়ার পর থেকেই স্বাভাবিক কারণেই তাঁর সম্পৃক্ততা দেখা যায় বিভিন্ন মানবিক উদ্যোগে। করোনা প্রাদুর্ভাবের শুরুতেই নাদেল ভাই সিলেটের চিকিৎসকদের সুরক্ষার জন্য প্রথমেই পিপিই বিতরণ করেছেন তাঁর ঘনিষ্ঠজনদের সহায়তা নিয়ে। অসহায়দের মধ্যে ত্রান বিতরণের জন্য সিলেটের বিভিন্ন এলাকায় ছুটে বেড়িয়েছেন মানবতার টানে।আপনজনদের সহযোগিতা,উৎসাহ আর আগ্রহ তাঁর কর্মকাণ্ডকে করেছে জোড়ালো ।

 

 

 

এই মানুষটি আজ প্রাণঘাতি করোনা ভাইরাসের কবলে। অারোপিত নয় তাঁর স্বতস্ফুর্ত কর্মযজ্ঞ গুলোতে নিবিড়ভাবে সম্পৃক্ত থাকার সুবাদে দেখেছি তাঁর কর্মস্পৃহা। করোনাকেন্দ্রিক তাঁর প্রতিটি উদ্যোগে ফুটে উঠেছে দায়িত্ববোধ অার কর্তব্য পরায়ণতা।

 

 

 

সুদূরপ্রসারী উদ্যোগ কি নেওয়া যায় এমন ভাবনা তিনি আদান প্রদান করতেন। মধ্যবিত্তদের জন্য তিনি একটি কর্মসূচি চালু করেছেন যা খুবই প্রশংসনীয়। উপকারভোগীর পরিচয় গোপন রেখে কঠিন এই দুঃসময়ে মানুষকে সহায়তা করার একটা কর্মসূচি চলমান রয়েছে অত্যন্ত গোপনে।

 

 

 

 

 

এভাবে প্রতিদিন নানা কার্যক্রমে যে মানুষটি সক্রিয় থাকতেন তাঁকে আজ বিচ্ছিন্ন থাকতে হচ্ছে সকল কর্মতৎপরতা থেকে। করোনা সাপোর্ট,সিলেট নামে একটি মানবিক উদ্যোগ নিয়েছেন তিনি। সাধারণ মানুষের চিকিৎসার জন্য ইতিমধ্যে চালু করেছেন টেলি মেডিসিন কার্যক্রম। প্রশাসন ও গণমাধ্যমের কর্মীদের মাঝে যিনি সরবরাহ করেছেন বিভিন্ন সুরক্ষা সামগ্রী।

 

 

 

 

তিনি নিজেই ছিলেন অরক্ষিত। প্রচণ্ড প্রাণশক্তির অধিকারী এই সজ্জন মানুষটি করোনার কাছে কাবু হতে পারেন না। দ্রুত সুস্থ হোন প্রিয় নাদেল ভাই। আপনার উজ্জিবক ভূমিকায় শত শত তরুণ মানবতার ফেরিওয়ালা হিসেবে কাজ করছে এই সংকটময় মুহূর্তে। আপনার দৃঢ় ও দূরদর্শী সাংগঠনিক নির্দেশনা সকলের জন্য অনুপ্রেরণা। অাপনার উৎসাহে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ যখন চালিয়ে যাচ্ছেন তাদের মানবিক কার্যক্রম। এই কঠিন মুহূর্তে অাপনার অসুস্থতা সকলের জন্য বড় আঘাত। আপনি যেদিন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন সেদিনই সিদ্ধান্ত হয়েছিল আজ কিছু পিপিই সরবরাহ করবো সামনের সারির করোনাযোদ্ধাদের। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্রদের মধ্যে কিছু উপহার সামগ্রী বিতরণের কথা ছিল।

 

 

 

সব উদ্যোগ কি বন্ধ হয়ে যাবে। এই কঠিন মানবিক সংকটে আপনাকে আমাদের বড় বেশি প্রয়োজন। দ্রুত সেরে উঠুন নাদেল ভাই। অাপনার প্রাণবন্ততা আর দৃঢ় মনোবলের কাছে করোনা হার মানুক দ্রুত। করোনায় অাক্রান্ত হওয়ার খবর পেয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ দলমত নির্বিশেষে যে অভূতপূর্ব সহমর্মিতা প্রকাশ করেছেন তা তুলনাহীন। মানুষের এই নিঃস্বার্থ ভালোবাসা প্রাণঘাতী করোনার কাছে হার মানতে পারে না। অাপনার মানসিক দৃঢ়তা অামাদেরকে অারো বেশি অাশাবাদি করছে।

 

 

 

জীবনের অায়োজনে, মানুষের প্রয়োজনে দ্রুত সুস্থ হোন কায়মনোবাক্যে পরম করুণাময়ের কাছে এই প্রার্থনা। আতংকগ্রস্ত নয়। সকল সচেতন হোন। স্বাস্থ্যবিধি মেনে করোনা প্রতিরোধে অবদান রাখুন। মহান আল্লাহপাক যেন সৃজনশীল ও দক্ষ সংগঠক আমাদের প্রিয় নাদেল ভাইকে দ্রুত সুস্থতা দান করেন।

 

লেখক: মুক্তাদির আহমদ মুক্ত। সাবেক ভাইস চেয়ারম্যান, জগন্নাথপুর উপজেলা পরিষদ ।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার