Logo

June 2, 2020, 8:20 pm

সংবাদ শিরোনাম :
«» মডার্নার করোনা ভ্যাকসিনের পরীক্ষার ফল খুবই আশাব্যঞ্জক «» লোভাছড়া পাথর কোয়ারীতে সব ধরনের কার্যক্রম বন্ধে নিষেধাজ্ঞা জারি «» ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» কানাইঘাটে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তির দাফন সম্পন্ন «» প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত আসছে «» জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত করতে পুলিশের সাহায্য কামনা «» ছাতকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা «» মহাসংকটে পতিত জনগণের উপর বর্ধিত গণপরিবহনের ভাড়া প্রত্যাহার করুন «» বাবা নামের বটগাছটি হারিয়েও থেমে যায়নি শাওন: সব বাধা পেরিয়েও এসএসসিতে এ প্লাস পেল «» মীরপুর ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা

কানাইঘাটে পাথর ব্যবসায়ী তমিজ ও তার ভাই কামালের উদ্যোগে ৩ হাজার পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

কানাইঘাট প্রতিনিধিঃ

করোনার দুর্যোগকালীন সময়ে কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সাউদগ্রাম নিবাসী কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক পাথর ব্যবসায়ী ইউপি সদস্য তমিজ উদ্দিন ও তার সহোদর ভাই হাজী কামাল উদ্দিন এলাকার ৩ হাজার পরিবারেরখাদ্য সামগ্রী বিতরণ করে নজির সৃষ্টি করেছেন। পাশাপাশি তমিজ উদ্দিন মেম্বারের উদ্যোগে এলাকার বীর মুক্তিযোদ্ধাগণ ও তাদের পরিবার এবং মসজিদে ইমাম, মুয়াজ্জিনদের মাঝে উপহার স্বরূপ কয়েক লক্ষ টাকা বিতরণ করেছেন।

 

 

 

শুক্রবার সকাল ১০টা থেকে বৃষ্টির মধ্যে তমিজ উদ্দিন মেম্বারের নিজ বাড়িতে তার বড় ভাই বিশিষ্ট পাথর ব্যবসায়ী হাজী কামাল উদ্দিনের নিজ উদ্যোগে এলাকার অসহায় দরিদ্র, মধ্যবিত্ত, ১১’শ পরিবারের মধ্যে উপহারস্বরূপ ২০ কেজি করে চাল সহ নানা প্রকার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সেখানে উপস্থিত থেকে খাদ্য সহায়তা প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, খাদ্য সহায়তাকারী উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক তমিজ উদ্দিন, তার ভাই হাজী কামাল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জয়নুল আবেদীন জয় আরো অনেকে।

 

 

 

 

 

 

 

 

 

 

স্থানীয়রা জানিয়েছেন করোনার সংক্রমনের পর থেকে ইউপি সদস্য তমিজ উদ্দিন তার নিজ অর্থায়নে কয়েক দফায় লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ও লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির লোভাছড়া চা-বাগান, মঙ্গলপুর গারো বস্তি এলাকায় প্রতিটি খেটে খাওয়া অসহায় দরিদ্রদের পরিবারের মধ্যে ২৫’শ টাকা মূল্যে বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। ইতিমধ্যে তার পক্ষ থেকে ৬হাজার পরিবারে কয়েক দফায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

পাশাপাশি এলাকার অনেক মুক্তিযোদ্ধা পরিবার, ইমাম, মুয়াজ্জিন ও একেবারে হতদরিদ্র পরিবারের মাঝে তমিজ উদ্দিন অর্থ সহায়তা দিয়ে আসছেন। তার বড় ভাই পাথর ব্যবসায়ী হাজী কামাল এ পর্যন্ত ৩ হাজার পরিবারে অনুরূপ ভাবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এই করুন দুর্যোগ মুহুর্তে কর্মহীন অসহায় পরিবারগুলো এ দুই সহোদর ভাইয়ের সহায়তা পেয়ে অনেকে আবেগাল্পুত হয়েছেন। তারা বলেছেন অনেকের কোটি কোটি টাকা আছে। কিন্তু তমিজ উদ্দিনের পরিবার একমাত্র তাদের পাশে খাদ্য নিয়ে সহযোগিতা করে যাচ্ছে।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার