Logo

May 28, 2020, 8:46 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

থুতু দিয়ে করোনা ছড়ানোর হুমকি দিয়ে গ্রেফতার দুই

আন্তর্জাতিক ডেস্ক::

আমেরিকায় ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। ভাইরাসটিকে কেন্দ্র করে অনেক সন্ত্রাসী কর্মকাণ্ডও অহরহ ঘটছে দেশটিতে। টেক্সাসে থুতুর মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর হুমকি দিয়ে দুজন গ্রেফতার পর্যন্ত হয়েছেন।

দোষী প্রমাণিত হলে বিচারে ওই দুইজনের সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে বলে খবর প্রকাশ করেছে বিবিসি।

ইতোমধ্যেই ভাইরাসটিকে ‘জৈবিক অস্ত্র’ আখ্যা দিয়েছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ।

 

 

অভিযুক্ত দুইজনের মধ্যে গত মার্চে ফ্লোরিডায় পুলিশকে লক্ষ্য করে থুথু ছিটান এবং কাশি দেন এক ব্যক্তি। ওই সময় তাকে গ্রেপ্তার করা হয়। করোনার ছড়ানোর হুমকির অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

 

আদালত থেকে পাওয়া তথ্যে দেখা যায়, ৩১ বছর বয়সী ওই ব্যক্তি যখন থুথু ছিটান; তখন তিনি বলেন- ভালো, আমার করোনা হয়েছে। অবশ্য পরে পরীক্ষায় তার শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

করোনা ছড়ানোর হুমকির অভিযোগে ওঠা দ্বিতীয় ঘটনাটি ঘটে টেক্সাসে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ব্যক্তি দাবি করেন, তিনি একজনকে সুপার মার্কেটে করোনার ছড়িয়ে দেওয়ার জন্য অর্থ দিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম