Logo

May 28, 2020, 8:59 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়নের ভালিশ্রী গ্রাম স্বেচ্ছায় লকডাউন

নিজস্ব সংবাদ দাতা:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বালিশ্রী গ্রামে বুধবার দুপুর ২ টা থেকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানায়, বালিশ্রী গ্রামের যুবনেতা সুমন হোসাইন ও যুবসমাজের উদ্যোগে গ্রামের মুরুব্বীদের মতামতের ভিত্তিতে মহামারী করুনা ভাইরাস সংক্রামন প্রতিরোধের জন্য প্রতিরক্ষার হিসেবে লকডাউন ঘোষনা করা হয়।

 

 

এ ব্যাপারে যুবনেতা সুমন হোসাইন জানান, জগন্নাথপুর উপজেলার নির্বাহী অফিসার স্যারের কাছে অনুমতি নিয়ে আমাদের গ্রামের সকলের মতামতের ভিত্তিতে লকডাউন ঘোষনা করি। আমাদের গ্রামের ২জন হোম কোয়ারিন্টাইনে। ২জনের যে কেউ নিয়ম ভঙ্গ করে বাহির হলে সাথে সাথে প্রশাসনকে জানানো হবে।

 

গ্রামের সকল মিলে সিন্ধান্ত নেওয়া হয়। গ্রাম হইতে আত্মীয় বাড়ি যাওয়া বা আত্মীয়কে নিজ বাড়িতে নিয়ে আসা বন্ধ।জরুরী প্রয়োজনে অনুমতি নিতে হবে। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক নির্দেশনা মেনে চলা। সকল প্রকার খেলা বন্ধ রাখা। গ্রামের ভিতর বড় গাড়ি ও টমটম চালানি টোটালি বন্ধ ঘোষণা অনুমতি সাপেক্ষ যানবাহন গ্রামে প্রবেশ সুযোগ দেয়া হবে।

 

 

 

 

গ্রামের ভিতর একাধিক ব্যক্তির আড্ডা নিষিদ্ধ, প্রয়োজনীয় কোনো সিদ্ধান্ত নিতে চাইলে দূরত্ব বজায় রেখে বসতে হবে। গ্রাম্য দোকানগুলো সরকারি নিয়ম মান্য করে দুরত্ব তোমার তো বাজারে কে বন্ধ খুলতে হবে। গ্রামে প্রত্যেক পরিবারের জন্য শাবান ও মাস্ক ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে। বাইরে না যেতে পারলেও বাজারের জন্য চাইলে আমরা সহযোগিতা করতে পারি।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার