Logo

May 28, 2020, 8:51 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

করোনা: হাওরবাসীকে নিরাপদ রাখতে ক্লান্তিহীন ওসি কেএম নজরুল

সালমান মিয়া, দিরাই প্রতিনিধি::

মহামারি করোনায় গোটা পৃথিবী ভয়াবহ সময় পার করছে। বিশ্বের অন্যতম শক্তিশালী দেশ আমেরিকা সহ ইউরোপের উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে করোনা মোকাবেলায়।

করোনার থাবা থেকে রেহাই পায়নি এশিয়ার দেশগুলোও ইতিমধ্যেই বাংলাদেশে এই ভাইরাসের বিস্তার ছড়িয়ে পড়েছে।

 

 

 

সরকার করোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে গত ২৬ মার্চ থেকে দফায় দফায় সারাদেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে যা ঘোষণার পর দু’দফায় চলতি মাসের ১৪ তারিখ পর্যন্ত করা হয়েছে।

 

 

 

 

সরকারের দেওয়া ঘোষণার পর পর-ই তা বাস্তবায়ন করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ ও সেনাবাহিনী।

কঠিন এই দায়িত্ব পালনে দিনরাত ক্লান্তিহীন পরিশ্রম করে যাচ্ছেন দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম নজরুল।

 

 

 

 

 

 

 

 

সুনামগঞ্জ জেলার হাওরাঞ্চল খ্যাত দিরাই উপজেলায় পৌর শহরসহ প্রত্যন্ত অঞ্চলে প্রতিদিন নিজে উপস্থিত থেকে চষে বেড়াচ্ছেন সাধারণ মানুষকে করোনা সম্পর্কে সচেতন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে।

উপজেলার প্রত্যেকটা ছোট-বড় বাজার গ্রামে গ্রামে এমনকি সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে মাইকিং করে সচেতনতা তৈরি করছেন, করোনায় আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া নিয়ম মেনে চলার পরামর্শ দিচ্ছেন।

 

 

 

গত ২৬ মার্চ থেকে দিরাই পুলিশের নিয়মিত টহল জোরদার করে সাধারণ মানুষকে সচেতন করা সামাজিক দূরত্ব নিশ্চিত করে আইনশৃংখলা বাহিনীর অক্লান্ত পরিশ্রম এলাকার সচেতন মহলের কাছে প্রশংসনীয়।

 

 

তবে আইনশৃংখলা বাহিনীর নিয়মিত টহলের মধ্যেও কিছুসংখ্যক মানুষ সুযোগ পেলেই কোন কারণ ছাড়া ঘরের বাইরে চলে আসছেন, যার কারণে এখন পুলিশ কঠোর হতে বাধ্য হচ্ছেন। এছাড়াও ওসি কেএম নজরুল এর উদ্যোগে দিরাই থানা পুলিশের অর্থায়নে ২১ টি বেদে পরিবারসহ সহ শতাধিক কর্মহীন অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদান করেছেন।

 

 

 

 

 

 

 

 

 

এ বিষয়ে ওসি কে এম নজরুল  বলেন, সরকারের দেওয়া নির্দেশাবলী বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। আমাদের সবটুকু চেষ্টা দিয়ে এলাকার মানুষকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছি। থানার সকল পুলিশ সদস্য কঠিন এই ভাইরাসের আতঙ্কের মধ্যেও কাজ করে যাচ্ছে, হাওর এলাকার সাধারণ মানুষকে নিরাপদে ঘরে রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সবার সহযোগিতা প্রয়োজন।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করছেন উপজেলা নির্বাহী অফিসার সফি উল্লাহ স্যার ও স্থানীয় জনপ্রতিনিধিগণ। ইন-শা আল্লাহ সবার সহযোগিতা নিয়ে হাওর বাসীকে সচেতন করে সামাজিক দূরত্ব নিশ্চিত করবো।

 

 

 

 

 

আজকরে স্বদেশ/জে.এম