Logo

May 28, 2020, 9:38 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে ৫০০ দরিদ্র পরিবারের মধ্যে চাল বিতরণ

নিজস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ভালিশ্রী গ্রামে সারা দেশে করোনা ভাইরাস সংক্রমনের কারণে ঘরে থাকা অসহায় ও দু:স্থ ৫০০ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

 

 

 

জানা যায়, সমাজ সেবক, রানীগঞ্জ বাজারের এম আর ফ্যাশনের মালিক যুক্তরাজ্য প্রবাসী হাজী আব্দুল মুকিত  প্রায় ১৫ বছর ধরে ভালিশ্রী গ্রামের ৩০টি পরিবারকে সহায়তা দিয়ে যাচ্ছেন।

 

 

 

তিনি নিজ উদ্যোগে দুটি ফান্ডের মাধ্যমে লোকদের চিকিৎসার টাকা ও অসহায় পরিবারের মধ্যে নগদ সহায়তা দিচ্ছেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনুদান দিয়ে শিক্ষাক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখছেন।

 

 

 

এর ধারাবাহিকতায় বুধবার সকালে ভালিশ্রী আব্দুল মুকিতের পরিবারের পক্ষ থেকে সূবর্ণকোহা, নোয়াগাঁও, আলমপুর, ভালিশ্রী গ্রামের ৫০০ পরিবারের মধ্যে ভালিশ্রী আফতাব আলী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে আব্দুল মুকিতের ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী আব্দুল রব চাল বিতরণ করেন।

 

 

 

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম রানার সহযোগিতায় চাল বিতরণ কালে উপস্থিত ছিলেন সমাজ সেবক আলতাউর রহমান, জিয়াউর হক, আশরাফুল হক সহ আরো অনেকে।

 

 

 

এ সময় আব্দুল মুকিতের ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী আব্দুল রব বলেন, সারা দেশে করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধি পাওয়ায় অঘোষিত লকডাউন হয়ে পড়েছে দেশ। বিশেষ করে আমাদের এলাকায় খেটে খাওয়া দিন মুজুরা বেশি সমস্যা রয়েছে।

 

 

 

 

আমার বড় ভাই বিভিন্ন সময় গরিব, দু:খী মানুষের সেবা নিরবে কাজ করে যাচ্ছেন। এর ধারাবাহিকতা আজ আমার পরিবারের পক্ষ থেকে চাল বিতরণ করা হয়েছে। আগামীতে এ সহায়তা অব্যাহত থাকবে। আসুন সবাই সরকারী আইন মেনে চলি।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার