Logo

May 28, 2020, 8:55 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

বঙ্গবন্ধুর খুনি মাজেদের দণ্ড কার্যকরের প্রক্রিয়া শুরু: আইনমন্ত্রী

স্বদেশ ডেস্ক::

বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন আবদুল মাজেদের দণ্ড কার্যকর করার প্রক্রিয়া শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, প্রক্রিয়া শেষ হলেই তার দণ্ড কার্যকর করা হবে।

মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে নিজ আবাসিক অফিস থেকে এক ভিডিও বার্তায় সাংবাদিকদের এ কথা জানান আইনমন্ত্রী।

 

 

 

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র ও হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিলেন মাজেদ। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারিক আদালতে তার মৃত্যুদণ্ড হয়েছে। পরবর্তীতে আপিল আদালতে এ দণ্ড কনফার্ম (নিশ্চিত) হয়।

 

আইনমন্ত্রী আরও বলেন, মঙ্গলবার ভোর রাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। আদালতের আদেশে তাকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

যেহেতু ক্যাপ্টেন মাজেদ ভারত থেকে এসেছেন, এ অবস্থায় কারাগারে তাকে নিয়ে করোনার ঝুঁকি রয়েছে কিনা? এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ক্যাপ্টেন মাজেদ ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি। এ কারণে তাকে কারাগারে সলিটারি কনফাইনমেন্টে রাখা হবে। অন্য কোনো আসামির সঙ্গে তার কোনো সংযোগ থাকবে না। এ কারণে তাকে নিয়ে করোনার ঝুঁকির কোনো আশঙ্কা নেই।

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জে.এম