1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

‘শর্ত ভঙ্গ করলে খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত বাতিল’

  • Update Time : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৩৩১ শেয়ার হয়েছে

স্বদেশ ডেস্ক::

যে শর্তে খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে সেই শর্ত ভঙ্গ করলে খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত বাতিল হয়ে যাবে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বুধবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। সরকার চাইলে খালেদা জিয়ার সাজা স্থগিত করতে পারে বলেও মতামত দেন অ্যাটর্নি জেনারেল।

 

 

 

 

 

 

 

 

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুবে আলম বলেন, সাজা স্থগিত মানে এই না যে, তিনি অন্যান্য সব মামলা থেকে অব্যাহতি পেয়েছেন। তার আপিল পেন্ডিং আছে, অন্য সব মামলার কার্যক্রমও অব্যাহত আছে সেগুলো চলবে। খালেদা জিয়ার সাজাটা শুধু স্থগিত করা হয়েছে। ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার উপধারা(১) অনুয়ায়ী খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত প্রসঙ্গে তিনি বলেন, এই ব্যবস্থা সারা বিশ্বে রয়েছে। আমাদের দেশে ব্রিটিশ আমল থেকেই আছে। অ্যাটর্নি জেনারেল বলেন, সাজা স্থগিত করা হয়েছে ছয় মাসের জন্য। সেই সময় শেষ হলে তিনি আগের অবস্থায় ফিরে যাবেন, যদি না সরকার এটা বর্ধিত করে। এই ছয় মাসের শর্ত ভঙ্গ করলে যে কোনো সময় সরকার তা রিকল (প্রত্যাহার) করতে পারে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রাজনৈতিক বক্তব্য ও কর্মকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, আমি যতটুকু শুনেছি আইনমন্ত্রীর বক্তব্য থেকে, সেটা হল শারীরিক অবস্থা ভয়ানক খারাপ বলে আবেদন করায় খালেদা জিয়ার দণ্ড স্থগিত করা হয়েছে। এরপরও যদি তিনি কোনো রাজনৈতিক বক্তব্য দেন, এটা আমার অভিমত যে,পরোক্ষভাবে যে উনার শারীরিক অবস্থা খারাপ আবেদনে এই যুক্তিটির শর্ত ভঙ্গ হয়ে যাবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রসঙ্গত মঙ্গলবার দুই শর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত জানান আইনমন্ত্রী আনিসুল হক। খালেদা জিয়া বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশ যেতে পারবেন না, এমন শর্তে তাকে মুক্তির সিদ্ধান্ত জানানো হয়। মানবিক দিক বিবেচনায় সরকার এ সিদ্ধান্ত নেয়। বুধবার খালেদা জিয়া মুক্তি পান।

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD