Logo

April 10, 2020, 1:04 am

সংবাদ শিরোনাম :
«» দোয়ারাবাজারে করোনা উপসর্গ নিয়ে মৃত যুবকের লাশ বহনে খাটিয়া দেয়নি গ্রামবাসী, ছবি ভাইরাল «» সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা «» কানাইঘাটে ছাত্রনেতা হারুণ রশিদের ব্যক্তিগত পক্ষ থেকে ৩০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণ «» লকডাউন সফল করতে পেটে ভাত থাকা চাই «» থুতু দিয়ে করোনা ছড়ানোর হুমকি দিয়ে গ্রেফতার দুই «» মসজিদে নয় বাসায় শবে বরাতের আমলের আহ্বান আলেমদের «» করোনা: অন্য এলাকা থেকে এলে থাকতে হবে হোম কোয়ারেন্টিনে…. এসআই আফসার আহমদ «» কালীবাড়ি ও আশেপাশের এলাকার অর্ধশত পরিবারে অধ্যক্ষ শেরগুল আহমদ মানবিক খাদ্য সহযোগিতা প্রদান «» জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে ব্লিচিং পাউডার দেয়া হচ্ছে «» চীনকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

করোনার পর চীনে হান্টা ভাইরাস, একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক::

বৈশ্বিকভাবে মহামারী আকারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর চীনে হান্টা ভাইরাসে এক ব্যক্তি মৃত্যু হয়েছে। ইঁদুর থেকে এ ভাইরাস ছড়ায় বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম।

মঙ্গলবার চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওই ব্যক্তির মৃত্যুর বিষয়ে টুইট করে। এর পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি ভাইরাল হয়। হান্টাভাইরাস নতুন নয়, এটি কয়েক দশক ধরে মানুষকে সংক্রমিত করে আসছে। খবর ইন্ডিয়া টুডের।

 

 

 

 

 

করোনার ছোবলে বিশ্বে ১৬ হাজার ৫৯৫ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৯৪৪ জন। মঙ্গলবার চীনের গ্লোবাল টাইমস পত্রিকা তাদের টুইটার পেজে জানায়, সোমবার শানডং প্রদেশে থেকে ফেরার পর ইয়ান্নুন প্রদেশে হান্টাভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা গেছেন। তিনি যে বাসে যাত্রা করেছিলেন পরে সেই বাসের ৩২ যাত্রী এ ভাইরাসের টেস্ট করা হয়।

১৯৭৮ সালে দক্ষিণ কোরিয়ার হান্টান নদীর পাশের গ্রাম থেকে এ ভাইরাসটি প্রথম ছড়িয়ে পড়ে বলে এর নাম হয় হান্টা ভাইরাস। ইঁদুর প্রজাতির প্রাণী থেকে এটি ছড়িয়ে পড়ে।

 

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল