Logo

July 10, 2020, 10:01 am

সংবাদ শিরোনাম :

করোনা: গণমাধ্যম ভাইদের জন্য

প্রিয় সহকর্মী ভাইয়েরা

মরণব্যাধি করোনার সর্বগ্রাসী থাবায় পুরো বিশ্ববাসী আজ নিরুপায়। পৃথিবীর প্রায় দেশে ছড়িয়ে পড়েছে-প্রাণঘাতি এই ভাইরাসটি। একশত বছর পরে পৃথিবীজুড়ে এমন গভীর সংকট তৈরি হয়েছে।

 

সংবাদ প্রচারের কাজে গণমাধ্যম কর্মীরা বেশি বিপদে। প্রেস সব সময় নতুন তথ্য প্রচার করে। দৈনন্দিন ঘটনা ছাড়াও কতগুলো নৈমিত্তিক তথ্যের জন্যে পাঠক গণমাধ্যমের ওপর নির্ভরশীল। ইন্টারনেটের কল্যাণে আমরা যে কোন স্থান থেকেই দেশ বিদেশের সর্বশেষ সংবাদ মুহূর্তের মধ্যে পেয়ে যাচ্ছি।

 

 

করোনা ভাইরাস ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচার জন্য প্রদত্ত বিশেষজ্ঞ মতামত সম্পর্কে আমরা প্রত্যেকেই জানি। কিন্তু আমরা এমন একটি পেশার সাথে সম্পৃক্ত যে ইচ্ছে করলেই আমরা নিজেদেরকে গুটিয়ে রাখতে পারবো না বা আমাদের পক্ষে নিজেদেরকে গুটিয়ে রাখা সম্ভবপর নয়।

 

 

 

করোনা নিয়ে বিভ্রান্তি ছড়ালে তা হবে করোনার মতোই ভয়ঙ্কর ব্যাপার। এ কথাটিও মনে রাখতে হবে, আমরা কারো সন্তান, ভাই, পিতা কিংবা জীবনসঙ্গী। সে কারনে নিজের জীবন এবং পরিবারের সুরক্ষার বিষয়টিও আমাদেরকে বিবেচনায় রাখতে হবে।

 

 

 

 

আসল বিষয়টি হচ্ছে সঠিক তথ্য সংগ্রহ এবং প্রচার করা। যেটি ঘরে এবং অফিসে বসেও আমরা করতে পারি। মানুষই জয়ী হবে, অবশ্যই পরাস্ত হবে করোনা। ভালো থাকুন সবাই। থাকুন নিরাপদ।

 

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

আজকের স্বদেশ ডটকম।

 

 

আজকের স্বদেশ/তালুকদার