Logo

April 10, 2020, 12:12 am

সংবাদ শিরোনাম :
«» দোয়ারাবাজারে করোনা উপসর্গ নিয়ে মৃত যুবকের লাশ বহনে খাটিয়া দেয়নি গ্রামবাসী, ছবি ভাইরাল «» সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা «» কানাইঘাটে ছাত্রনেতা হারুণ রশিদের ব্যক্তিগত পক্ষ থেকে ৩০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণ «» লকডাউন সফল করতে পেটে ভাত থাকা চাই «» থুতু দিয়ে করোনা ছড়ানোর হুমকি দিয়ে গ্রেফতার দুই «» মসজিদে নয় বাসায় শবে বরাতের আমলের আহ্বান আলেমদের «» করোনা: অন্য এলাকা থেকে এলে থাকতে হবে হোম কোয়ারেন্টিনে…. এসআই আফসার আহমদ «» কালীবাড়ি ও আশেপাশের এলাকার অর্ধশত পরিবারে অধ্যক্ষ শেরগুল আহমদ মানবিক খাদ্য সহযোগিতা প্রদান «» জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে ব্লিচিং পাউডার দেয়া হচ্ছে «» চীনকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

করোনা: গণমাধ্যম ভাইদের জন্য

প্রিয় সহকর্মী ভাইয়েরা

মরণব্যাধি করোনার সর্বগ্রাসী থাবায় পুরো বিশ্ববাসী আজ নিরুপায়। পৃথিবীর প্রায় দেশে ছড়িয়ে পড়েছে-প্রাণঘাতি এই ভাইরাসটি। একশত বছর পরে পৃথিবীজুড়ে এমন গভীর সংকট তৈরি হয়েছে।

 

সংবাদ প্রচারের কাজে গণমাধ্যম কর্মীরা বেশি বিপদে। প্রেস সব সময় নতুন তথ্য প্রচার করে। দৈনন্দিন ঘটনা ছাড়াও কতগুলো নৈমিত্তিক তথ্যের জন্যে পাঠক গণমাধ্যমের ওপর নির্ভরশীল। ইন্টারনেটের কল্যাণে আমরা যে কোন স্থান থেকেই দেশ বিদেশের সর্বশেষ সংবাদ মুহূর্তের মধ্যে পেয়ে যাচ্ছি।

 

 

করোনা ভাইরাস ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচার জন্য প্রদত্ত বিশেষজ্ঞ মতামত সম্পর্কে আমরা প্রত্যেকেই জানি। কিন্তু আমরা এমন একটি পেশার সাথে সম্পৃক্ত যে ইচ্ছে করলেই আমরা নিজেদেরকে গুটিয়ে রাখতে পারবো না বা আমাদের পক্ষে নিজেদেরকে গুটিয়ে রাখা সম্ভবপর নয়।

 

 

 

করোনা নিয়ে বিভ্রান্তি ছড়ালে তা হবে করোনার মতোই ভয়ঙ্কর ব্যাপার। এ কথাটিও মনে রাখতে হবে, আমরা কারো সন্তান, ভাই, পিতা কিংবা জীবনসঙ্গী। সে কারনে নিজের জীবন এবং পরিবারের সুরক্ষার বিষয়টিও আমাদেরকে বিবেচনায় রাখতে হবে।

 

 

 

 

আসল বিষয়টি হচ্ছে সঠিক তথ্য সংগ্রহ এবং প্রচার করা। যেটি ঘরে এবং অফিসে বসেও আমরা করতে পারি। মানুষই জয়ী হবে, অবশ্যই পরাস্ত হবে করোনা। ভালো থাকুন সবাই। থাকুন নিরাপদ।

 

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

আজকের স্বদেশ ডটকম।

 

 

আজকের স্বদেশ/তালুকদার