1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান দীর্ঘতম রানীগঞ্জ সেতু দেখতে মানুষের ঢল, মটরসাইকেল চালকরা বেপরোয়া: দূর্ঘটনার আশংকা কোম্পানীগঞ্জে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ফ্রান্স প্রবাসী সৈয়দ তালেব আলীর ঈদ শুভেচ্ছা ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ

কানাইঘাটে অপচিকিৎসায় মা ও নবজাতকের করুন মৃত্যু

  • Update Time : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ১৩২২ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধি :

কানাইঘাট উপজেলার গাছবাড়ী বাজার চৌমুহনীতে অবস্থতি একটি ফার্মেসীর গ্রাম্য হাতুড়ে ডাক্তার দম্পত্তির অপচিকিৎসায় এক নবজাতক ও মায়ের করুণ মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

 

 

 

 

 

 

 

সরেজমিনে গিয়ে জানা যায়, গত বৃহষ্পতিবার উপজেলার দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের লামাদলইকান্দি গ্রামের দিন মজুর রইছ উদ্দিনের স্ত্রী ৩ সন্তানের জননী রাজিয়া বেগম (২৮) এর হঠাৎ প্রসব ব্যাথা শুরু হলে তাকে তার স্বামী ও পরিবারের লোকজন দুপুর ১২টার দিকে গাছবাড়ী বাজারের চৌমুহনীতে অবস্থিত মেসার্স শুভ মেডিকেয়ারে নিয়ে আসেন।

 

 

 

 

 

 

সেখানে অন্তঃসত্ত্বা রাজিয়া বেগমকে নিয়ে আসার পর ফার্মেসীর মালিক পল্লী চিকিৎসক সামছুল ইসলাম ও তার স্ত্রী ভূয়া গাইনি বিশেষজ্ঞ পদবীধারী আখতারী বেগম জেলি প্রাথমিক চিকিৎসা করে তার পরিবারের লোকজনদেরকে বলেন, রাজিয়ার প্রসব বেদনা শুরু হয়েছে, এখনি ডেলিভারী করতে হবে। আমাদের ফার্মেসীতে সব ধরনের ডেলিভারীর ব্যবস্থা রয়েছে বলে তাদেরকে আশ^স্থ করে গ্রাম্য হাতুড়ে ডাক্তার সামছুল ইসলাম ও তার স্ত্রী আখতারী বেগম জেলি।

 

 

 

 

 

 

 

পরে রাজিয়া বেগমের শরীরে ইনজেকশন ও স্যালাইন পুশ করে চিকিৎসা শুরু করে তারা। একপর্যায়ে রাত ৯টার দিকে অপচিকিৎসার কারণে রাজিয়া বেগম মৃত নবজাতক ছেলে সন্তান জন্ম দেওয়ার কিছুক্ষণ পর অতিরিক্ত রক্তকরণে রাজিয়া বেগমও মৃত্যুর কোলে ঢলে পড়েন। রাত ১০টার দিকে রাজিয়া বেগম ও তার নবজাতক সন্তানের মৃত দেহ কৌশলে বের করে ফার্মেসী বন্ধ করে ভূয়া ডাক্তার দম্পত্তি সটকে পড়েন। অপচিকিৎসায় নবজাতক ও তার মায়ের মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শুভ মেডিকেয়ারে স্থানীয় লোকজন ভিড় করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

জানা গেছে, শুভ মেডিকেয়ারের মালিক পল্লী চিকিৎসক সামছুল ইসলামের বাড়ি উপজেলার কাপ্তানপুর গ্রামে। এ ঘটনার পর ফার্মেসী বন্ধ রয়েছে। বানীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দিন এবং চৌমুহনী এলাকার ব্যবসায়ী সহ স্থানীয়রা জানিয়েছেন, শুভ মেডিকেয়ারের মালিক পল্লী চিকিৎসক সামসুল ইসলাম ও তার স্ত্রী আখতারী বেগম সব ধরনের রোগের চিকিৎসা দিয়ে থাকে। সামসুল নিজে বিশেষজ্ঞ ডাক্তার ও তার স্ত্রী গাইনী বিশেষজ্ঞ পরিচয় দিয়ে এলাকার অনেক প্রসূতি মায়ের অপচিকিৎসা করে থাকে।

 

 

 

 

 

 

তাদের হাতে ডেলিভারীর সময় পূর্বে আরো কয়েকজন নবজাতকের মৃত্যু হয়। এছাড়া অনেকে তাদের খপ্পরে পড়ে নানাভাবে অপচিকিৎসার স্বীকার হয়েছেন। মা ও নবজাতকের মৃত্যুর ঘটনায় পল্লীচিকিৎসক দম্পত্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ শেখ শরফ উদ্দিন নাহিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই, খোঁজ নিয়ে দেখছি।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD